সুস্থ ও বিপদমুক্ত নিরাপদ থাকার জন্য ছোট সহজ দোয়া ও আমল।Bangla Dua Amol




সব সময় সুস্থ থাকার ছোট একটি দোয়া, 

সকালে ৩ বার সন্ধ্যায় ৩ বার পড়ুন

 সম্মানিত দশক মন্ডলী সব সময় সুস্থ থাকার জন্য ছোট একটি নববী দোয়া আজ আপনাদের সামনে উল্লেখ করব, যে দোয়াটি রাসুলে কারিম (দঃ) সব সময় পড়তেন।

হযরত আবদুর রহমান ইবনে আবু বাকরা (রাঃ) থেকে বর্ণিত-

আবদুর রহমান বলেন প্রতিদিন সকালে ৩ বার সন্ধ্যায় ৩ বার এই দোয়াটি পড়তেন, এবং তিনি বলেছেন যেহেতু রাসুলে কারিম (দঃ) সকালে ৩ বার বিকালে ৩ বার পড়তেন, সেজন্য আমি তাঁর সুন্নত কে ভালবাসি, তার অনুসরন করি।

এই দোয়াটি পড়ার উপকারিতা হল- কেহ যদি এই দোয়াটি পড়ে তাহলে তার শরীরের অঙ্গ প্রতঙ্গগুলি সব ধরনের বালা মসিবত ও রোগ ব্যধী থেকে পাপ থেকে মুক্ত বা হেফাজত থাকবে।

 দোয়াটি হল ( আল্লাহুম্মা আফিনি ফি বাদানি, আল্লাহুম্মা আফিনি ফি সামঈ, আল্লাহুম্মা আফিনি ফি বাসারি, লা ইলাহা ইল্লা আনতা,)  হাদীস নাম্বার সুনানে আবু দাউদ-5090

অথ্যাৎ হে আল্লাহ তুমি আমার শরীরকে নিরাপদ রাখ সমস্ত রোগ ব্যধী, বালা মসিবত থেকে, হে আল্লাহ তুমি আমার কানকে নিরাপদ রাখ সমস্ত রোগ ব্যধী, বালা মসিবত পাপ ইত্যাদি থেকে, হে আল্লাহ তুমি আমার দৃষ্টিকে নিরাপদ রাখ সমস্ত রোগ ব্যধী, বালা মসিবত থেকে,

প্রিয় দশক এই দোয়টি প্রতিদিন সকালে ৩ বার সন্ধ্যায় ৩ বার নিয়মিত পাঠ করবেন তাহলে আল্লাহ তায়ালা আপনাকে সকল রোগ শোক, বালা মসিবত, পাপ পংকিলতা ইত্যাদি থেকে হেফাজত করবেন। 

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.