বিসমিল্লাহর ফজিলত, শক্তি ও অলৌকিক ঘটনা

বিসমিল্লাহর ফজিলত, শক্তি ও অলৌকিক ঘটনা


সুপ্রিয় দর্শক আজ আমি বিসমিল্লাহর অসাধারণ শক্তির এমন এক অলৌকিক ঘটনা আপনাদের সাথে শে’য়ার করব যা দেখে কেয়ামত পযন্ত শয়তান ও তার দলের লোকেরা ঈর্ষায় কাতর হয়ে থাকবে, তবে আসুন তার আগে এই বিসমিল্লাহর ব্যপারে বেশ কিছু আশ্চর্য্যজনক তথ্য আমরা জেনে নিই,

বিসমিল্লাহর মধ্যে ১৯ টি অক্ষর আছে,জাহান্নামেরজিম্মাদার ফেরেশতা ১৯ জন,বিসমিল্লাহর ১৯ টি অক্ষর ১৯ জন ফেরেশতা থেকে বাচার কারন হয়ে যাবে।এ জন্য বেশী করে বিসমিল্লাহ পড়ার অভ্যাস করা চাই। বিসমিল্লাহ এর মধ্যে চারটি শব্দ আছে।এবং চার ধরনের গুনাহ আছে।১। প্রকাশ্যের গুনাহ ২। গোপনের গুনাহ৩। দিনের গুনাহ ৪। রাতের গুনাহ প্রত্যেকটি শব্দ গুনাহের কাফফারা হবে।

যখন কোন বান্দা বিসমিল্লাহির রাহমানির রাহীম পড়ে,তখন শয়তান এরুপ গলে যায়,যে ভাবে সিসা আগুনে গলে যায়
স্বয়ং নবী করিম (দঃ) বলেন-
আমি বিসমিল্লাহ দ্বারা অন্যান্য নবীদের উপর মর্যাদাবান হয়েছি।

তফসিরে কাবিরে উল্রেখ আছে-
হজরত খালিদ ইবনে ওয়ালিদ রাদিয়াল্লাহু আনহুর বিপক্ষে শত্রু যুদ্ধের ময়দানে অপেক্ষা করছিল। হজরত খালিদ ইবনে ওয়ালিদের ধর্মে সত্যতা পরীক্ষার জন্য বিষে ভরা একটি শিশি তাঁকে দেয়া হলো। তিনি শিশির সম্পূর্ণ বিষ বিসমিল্লাহ পড়ে পান করেছেন। কিন্তু বিসমিল্লাহ`র বরকতে বিষের বিন্দু মাত্র প্রভাবও তার ওপর পড়েনি। (তাফসিরে কাবির)

রোম সম্রাট একবার খলিফাতুল মুসলিমিন হজরত ওমর রাদিয়াল্লাহু আনহুর দরবারে তার মাথা ব্যথার কথা জানিয়ে প্রতিকারের জন্য আবেদন করেছিল। হজরত ওমর রাদিয়াল্লাহু আনহু তাকে একটি টুপি প্রেরণ করেছিলেন। যতক্ষণ এ টুপি মাথায় থাকতো ততক্ষণ মাথা ব্যথা হতো না। কিন্তু যখনই মাথা থেকে টুপি সরানো হতো, সঙ্গে সঙ্গে ব্যথা শুরু হতো। এ ঘটনায় সবাই বিস্মিত হয়। অবশেষে টুপি খুলে এর কারণ অনুসন্ধান করে দেখা গেল যে তাতে শুধু ‘বিসমিল্লাহ’ লিপিবদ্ধ রয়েছে
জাবের (রাঃ) থেকে বর্ণিত। তিনি নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-কে বলতে শুনেছেনঃ কোন লোক তার ঘরে প্রবেশকালে এবং তার আহার গ্রহণকালে মহামহিম আল্লাহকে স্মরণ করলে, শয়তান (তার সাঙ্গপাঙ্গকে) বলে, তোমরা রাত যাপনের স্থান ও রাতের আহার থেকে বঞ্চিত হলে। সে তার ঘরে প্রবেশকালে আল্লাহকে স্মরণ না করলে শয়তান বলে, তোমরা রাত কাটানোর জায়গা পেয়ে গেলে। সে তার আহার গ্রহণকালে আল্লাহকে স্মরণ না করলে শয়তান বলে, তোমাদের রাত কাটানোর জায়গা এবং রাতের আহার উভয়ের ব্যবস্থা হয়ে গেলো।” (মুসলিম, হাকিম, ইবনে হিব্বান, আবু আওয়ানা) সুতরাং ঘরে প্রবেশের সময় বিসমিল্লাহ বলে প্রবেশ করবে তাহলে ঘরে শয়তান প্রবেশ করতে পারবে না,

মুসলিম শরীফের হাদীস
রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, যে খাদ্যে বিসমিল্লাহ পড়া হয় না, সে খাদ্যে শয়তানের অংশ থাকে। (মুসলিম)
রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামে খাবারের মজলিসে জনৈক সাহাবি বিসমিল্লাহ ব্যতিত খাওয়া শুরু করে। পরে যখন স্মরণ হয় তখন বলেন, বিসমিল্লাহি আওয়ালিহি ও আখিরিহি` তখন রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এ অবস্থা দেখে হাসতে লাগলেন এবং বললেন, শয়তান যা কিছু খেয়েছিল তিনি (সাহাবি) বিসমিল্লাহ পাঠ করার সঙ্গে সঙ্গে দাঁড়িয়ে সব বমি করে দিয়েছে। (আবু দাউদ)

তিরমিযি শরীফের হাদীস
হজরত আলী রাদিয়াল্লাহু আনহু হতে বর্ণিত, কোনো ব্যক্তি যদি পায়খানায় প্রবেশকালে বিসমিল্লাহ পড়ে, তবে জিন ও শয়তানদের দৃষ্টি ঐ ব্যক্তির গুপ্তাঙ্গ পর্যন্ত পৌছতে পারে না।
সুতরাং আমাদের উচিত পায়খানায় প্রবেশের আগে বিসমিল্লাহি আললাহুম্মা ইন্নি আউজুবিকা মিনাল খুবছি ওয়াল খাবায়েছ পড়ে তারপর যাওয়া।

লোক দেখানো, কু-ধারনা, কল্পনা ও অবিশ্বাস থেকে বিরত হয়ে খালেছ নিয়ত, সুদৃঢ় বিশ্বাস, আল্লাহর সঙ্গে মজবুত সম্পর্ক এবং পরিপূর্ণ ঈমান রাখা। সব জিনিসই শর্ত সাপেক্ষে কাজ করে, তদ্রুপ বিসমিল্লাহর এ আশ্চর্যজনক ফজিলত লাভ করতে হলে বিরত থাকা ও মেনে নেয়া বিষয়গুলোর প্রতি যত্নবান হওয়া উচিত। তবেই হজরত খালিদ ইবনে ওয়ালিদ রাদিয়াল্লাহু আনহুর মতো ইসলামের সত্যতার জন্য বিষপানেও বিষক্রিয়ায় আক্রান্ত হওয়ার বিন্দুমাত্র সন্দেহ ও সংশয়ের অবকাশ থাকবে না।

আল্লাহ তাআলা সমগ্র মুসলিম উম্মাহকে হকের ওপর অটল ও অবিচল থাকার পাশাপাশি অন্যায় থেকে বিরত থাকা এবং বিসমিল্লাহর গুরুত্বপূর্ণ ফজিলত লাভের তাওফিক দান করুন। আমিন।

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.