৫০০০% গ্যারান্টি। সুরা এয়াসিনের ছোট আয়াতের বড় ওজিফা।

 

৫০০০% গ্যারান্টি। সুরা এয়াসিনের ছোট আয়াতের বড় ওজিফা।



সম্মানিত দশক শ্রোতা আসসালামু আলাইকুম, আজ পবিত্র কুরআনের এমন ২টি আয়াতের ওজিফা বলব যে ২টি ওজিফার দ্বারা আপনি যে কোন ক্ষতিকর প্রাণীর হামলা থেকে বাঁচতে পারবেন এবং যারা দেশ বিদেশে সফর করেন বা প্রবাসে থাকে তারা সফরের সময় সব ধরনের বিপদ বিশেষ করে এয়ারপোটের বিপদ বা পাকড়াও থেকে থেকে রক্ষা পাবেন।

কুরানে মজিদের আয়াত সালামুন আলা নুহিন ফিল আলামিন (সুরা সাফফাত ৭৯)

سَلَامٌ عَلَى نُوحٍ فِي الْعَالَمِينَ

সালামুন আলা নুহিন ফিল আলামিন

বিশ্ববাসীর মধ্যে নূহের প্রতি শান্তি বর্ষিত হোক। [সুরা সাফফাত - ৩৭:৭৯]

- যে লোক রাতের সময় এই আয়াতটি পড়ে নিবে, আল্লাহ তায়ালা তাকে ক্ষতিকর প্রাণী থেকে বাঁচিয়ে ফেলবেন।

এক বুযুগ বলেন আমি যখন ছোট ছিলাম তখন রাতে যদি ঘর থেকে বের হতে হত, তখন আমার মা আমাকে বলে দিতেন এই আয়াতটি পড় তারপর বাহিরে যাও। তাহলে সাপ বিচ্ছু ও ক্ষতিকর প্রাণী কোন ক্ষতি করতে পারবেনা। সে বুযুগ বলেন আমি ছোট বেলা থেকে এই আয়াতটি পড়ে ঘর থেকে বের  হই এবং ক্ষতিকর প্রাণী দ্বারা জীবনে কোনদিন ক্ষতির সম্মুখিন হইনি।

এই আয়াতের আজিব প্রভাব আমি আমার জিন্দেগীতে দেখেছি। যদি যে কোন লোক ক্ষতিকর প্রাণী থেকে নিজেকে বাঁচাতে চায় আর এই আয়াতটি যদি পড়ে নেয়, আল্লাহ তায়ালা তাকে হেফাজত করে ফেলেন।

২য় আয়াতটি সুরা এয়াসিন এর

অনেক সময় সফরে বিভিন্ন ধরনের বিপদ আসে যেমন বিদেশ ভ্রমনের সময় এয়ারপোটে নানান ধরনের বিপদ আপদ হতে পারে, নানান দেশের এয়ার পোটের নানান কানুন যা অনেকের ভঙ্গ হয়ে যায় ফলে বড় ধরনের বিপদ ও ক্ষতির সম্মুখিন হতে পারে। এই ধরনের ক্ষতি থেকে বাঁচার জন্য সুরা এয়াসিনের এই আয়াতটি পড়ে যদি আপনি আপনার মালামালের উপর ফুক দিয়ে দেন তাহলে আপনার উক্ত মালামাল সংক্রান্ত কোন বিপদের সম্মুখিন হবেন না। সফর সংক্রান্ত সব ধরনের বিপদ থেকে আল্লাহ আপনাকে হেফাজত করবেন।

এ আয়াতটি পড়েই বালিতে ফুক দিয়ে সে বালি নবী করিম (দ) হিজরতের রাতে শত্রুদের দিকে ছুড়ে দিয়েছিলেন ফলে তারা অন্ধ হয়ে গিয়েছিল আর নবী করিম (দ) তাদের সামনে দিয়ে মদিনার পথে রওয়ানা হয়ে গেলেন।

আমি নিজেও আলহামদুলিল্লাহ এই আমলের ফল পেয়েছি একবার আমি দুবাই এয়ারপোট দিয়ে আমার বিদেশের কমস্থলে যাচ্ছিলাম, আমার ব্যাগে নিয়ম অনুযায়ী আমি সুরা এয়াসিনের আয়াতটি পড়ে ফুঁক দিয়েই ঘরে থেকে বের হলাম, দুবাই এয়ারপোটে যখন আমার ব্যাগ স্কেনে দিল তারা আমাকে ব্যাগ খুলতে বলল, আমার ব্যাগে কিছু কম্পিউটার প্রশিক্ষণের টিউটোরিয়াল সিডি ছিল আর কিছু বইপত্র ছিল সিডি নিয়ে যাওয়া দুবাই এয়ারপোটে নিষিদ্ধ, যা আমার জানা ছিলনা,  আমি যখন ব্যাগ খুললাম তারা আমার ব্যাগের উপরিভাগে বই গুলি দেখে মনে করল স্কেনে এই বই গুলিই দেখা গেছে ফলে তারা ছেড়ে দিল, আল্লাহর রহমতে বেঁচে গেলাম। সুতরাং আপনিও এ ধরনের আপদ থেকে বাঁচতে হলে সুরা এয়াসিনের ৯ নং আয়াতটি পড়ে আপনার বেগে ফুক দিয়ে দিবেন

 

وَجَعَلْنَا مِن بَيْنِ أَيْدِيهِمْ سَدًّا وَمِنْ خَلْفِهِمْ سَدًّا فَأَغْشَيْنَاهُمْ فَهُمْ لاَ يُبْصِرُونَ

(ওয়াজাআলনা মিন বাইনি আইদিহিম সাদ্দান ওয়ামিন খালফিহিম সাদ্দান ফা আগশাইনাহুম ফাহুম লা ইউবসিরুন)

আমি তাদের সামনে ও পিছনে প্রাচীর স্থাপন করেছি, অতঃপর তাদেরকে আবৃত করে দিয়েছি, ফলে তারা দেখে না। [সুরা ইয়া-সীন - ৩৬:৯]

ইনশা আল্লাহ বিদেশে বা প্রবাসের সব ধরনের বিপদ আপদ থেকে শত্রুর আক্রমন থেকে আল্লাহ আপনাকে হেফাজত করবেন।

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.