জীবনের কোন আশা অপুরণ থাকবে না। ১টি আমল করুন। সব আশা পুরণ হবে। All bangla dua amal

সব হাজত পুরনের অজিফা। যদি আপনি চান জীবনে সব আশা পুরণ হউক তাহলে ছোট এই আমলটি করুন


সব ধরনের হাজত পুরনের জন্য আল্লাহর কাছেই চাইবেন। চাই তা যত ছোটই হউক। আপনার ছোট-বড়,বৃহৎ-ক্ষুদ্র, সামান্য কিংবা বিশাল যা কিছু প্রয়োজন তা আল্লাহর কাছ থেকে চেয়ে নিন।

তোমার যা কিছু প্রয়োজন আল্লাহর কাছে চাও। যদিও তা জুতার ফিতা ও হয়ে থাকে কারণ আল্লাহ যদি তোমার জন্য এটি সহজ না করেন তাহলে এটি (পাওয়া ও) তোমার জন্য সম্ভব হবে না।(তিরমিযি: ৪/২৯২)

হাদিসে এসেছে, আমাদের রব আল্লাহ্ লাজুক দয়াবান। যখন তাঁর বান্দা তাঁর কাছে কিছু চায়, কিছু কামনা করে তখন তিনি তাঁর বান্দার খালি হাত ফিরিয়ে দিতে লজ্জাবোধ করেন। (তিরমিযি,২/১৯৫ হাদিস ৩৪৭৯)

সে জন্য ছোট থেকে ছোট বিষয়েও আল্লাহর সাহায্য প্রাথনা করা উচিত, যেমন ঘর থেকে বের হচ্ছেন, বলেন হে আল্লাহ আমাকে ভালো পরিবহনের ব্যবস্থা করে দিন, হে আল্লাহ আমি যে কাজে যাচ্ছি সে কাজ যেন সফল হয়, আমাদের প্রিয় নবীর অসংখ্য মাসনুন দোয়া আছে যা আমাদেরকে প্রতিটি মুহুর্তে আল্লাহর সাহায্য কামনা শিক্ষা দেয়, প্রিয় নবী শিক্ষা দিয়েছেন, ঘুম থেকে উঠে এই দোয়া কর, বাথরুমে যেতে দোয়া, বাথরুম থেকে বের হয়ে দোয়া, ঘরে প্রবেশের দোয়া, মসজিদের প্রবেশের দোয়া, বাজারে যাওয়ার দোয়া, খেতে দোয়া, পড়তে দোয়া, পান করতে দোয়া।

মনে রাখবেন এসব কোন মামুলি জিনিষ নয়, বরং আল্লাহর তায়ালার সাথে বান্দার মজবুত সম্পর্ক সৃষ্টির জন্য রাসুলুল্লাহ ছাল্লাল্লাহু আলাইহে ওয়াছাল্লাম আমাদের জন্য সহজ পন্থা বাতলে দিয়েছেন। বান্দা আল্লাহকে যত বেশী ডাকবে তত বেশী মহব্বত সৃষ্টি হবে।

উদাহারন দিলে বুঝতে সহজ হবে, ধরুন আপনার কাছে মোবাইল আছে, ঘরেও ১টি মোবাইল আছে এখন আপনি ঘরে থেকে বের হয়ে কিছুক্ষন পর পর মোবাইল করে ঘরের লোকদের খবরাখবর নেন এতে ঘরের লোক বুঝবে যে তাঁদের প্রতি আপনার মনে প্রচুর ভালোবাসা এর ফলে পরস্পর সম্পর্ক যেমন দৃঢ় হয় ভালোবাসাও বৃদ্ধি পায়।

আল্লাহর প্রিয় হাবিব আমাদেরকে এমন জীবন পদ্ধতি দিয়েছেন যাতে প্রতিটি ক্ষেত্রে দোয়া আছে যাতে আমরা কিছুক্ষন পর পরই আল্লাহ সাথে আমাদের সম্পর্ক সৃষ্টি হচ্ছে, আমরা যতবারই আল্লাহর কাছে চাই মুলত ততবারই আল্লাহর সাথে ভালোবাসাকে মজবুত করছি। এই দোয়ার দ্বারা মুলত আমরা আল্লাহকে আমাদের মালিক মেনে নিই, আল্লাহকেই আমাদের একমাত্র ভরসা মেনে নিই, তার দিকেই বার বার রুজু করি। আল্লাহ তায়ালা এমন কাজে অত্যন্ত খুশি হন।

সে জন্য ছোট বড় সব কিছুই আল্লাহর কাছে চাইতে হবে, এবং যে সব মাসনুন দোয়া রাসুলুল্লাহ (দঃ) শিক্ষা দিয়েছেন সদা সর্বদা প্রত্যেক কাজে কর্মে সে সব দোয়া করতে থাকবেন, ইনশা আল্লাহ আপনার জীবনের কোন আশা আল্লাহ তায়ালা অপুরণ রাখবে না।

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.