আল্লাহর দুটি নাম রাতে পড়লে মনের আশা পুরণ হয়

 


আল্লাহর দুটি নাম রাতে পড়লে মনের আশা পুরণ হয়

বান্দা দোয়া করলে আল্লাহ খুশি হন দোয়া না করলে আল্লাহ তায়ালা রাগ হন প্রিয় নবী ঘোষনা করেন (মান লাম এয়াসয়ালিল্লাহা এয়াগদাব আলাইহ) যে ব্যক্তি আল্লাহর কাছে দোয়া করেনা আল্লাহ তায়ালা তার উপর রাগান্বিত হন।

দুনিয়ার মানুষ কিছু বার বার চাইলে বিরক্ত হন, কিন্তু আল্লাহর কাছে কিছু বার বার চাইলে আল্লাহ তায়ালা খুশিহন। সে জন্য আমাদের উচিত আল্লাহর কাছে সদা সর্বদা চাওয়া দোয়া করা। যাবতীয় সমস্যা আল্লাহর কাছে পেশ করা।

পবিত্র কুরআনে আল্লাহ তায়ালা বলেই দিয়েছেন (উদউনি আসতাজিবলাকুম) হে বান্দা তোমরা আমাকে ডাক আমি তোমাদের ডাকে সাড়া দিব।

আল্লাহর ৯৯ টি গুনবাচন নাম আছে আর আল্লাহ হল  তাঁর জাতি নাম। এখন আমাদের যদি কিছু প্রয়োজন হয়, ধরুন আগামী কাল আপনার কোন কাজ যেন সম্পাদন হয় অথবা আপনার কোন একটা জিনিষ যেন হাসিল করতে পারনে। সে জন্য সে কাজটি করার আগের রাত্রে এই আমলটি করতেহবে।

সেটা হল এশার নামাজ পড়বেন, এরপর আপনি যখন রাতে ঘুমুতে যাবেন, প্রথমে ৩ বার দরুদ শরীফ পাঠ করবেন তারপর আল্লাহ তায়ালা ২টি নামের জিকির একসাথে ১০১ বার পড়বেন।

আর সেটি হল আল্লাহর জাতি নাম (আল্লাহ) এবং এর সাথে আরো ১টি আল্লাহর গুনবাচক নাম সংযুক্ত করবেন তা হল (সামাদুন) সামাদুন নামটি সুরা এখলাসের মধ্যে আছে , আর সামাদুন অথ হল অমুখাপেক্ষি, আল্লাহ তায়ালা কারো মুখাপেক্ষি নন। আর বাকী সকলেই আল্লাহর মুখাপেক্ষি।

সুতরাং সামাদুন নামটি আল্লাহর নামের সাথে মিলিত করে েএকসঙ্গে পড়বেন। অর্থ্যাৎ আল্লাহুস সামাদ। আল্লাহুস সামাদ এই ভাবে ১০১ বার পাঠ করবেন।(সুনানে আবু দাউদ ১৪৮১)

তবে যদি রাতে কিছুক্ষন ঘুমিয়ে উঠে ২ রাকাত নামাজের পর এই আমলটি করলে আরো বেশী ফায়দা হবে।

তারপর আপনি আল্লাহ তায়ালার কাছে আপনার সেই ইচ্ছার কথা বলবেন, আপনার সেই আশাগুলোর কথা বলবেন, সেই কাজের কথা বলবেন,  যে কাজটি আপনার আগামী কালেকে রয়েছে, যে চাওয়াটি আগামী কালকে রয়েছে, সে চাওয়াটি আল্লাহর কাছে পেশ করবেন।

ইনশা আল্লাহ আল্লাহ তায়ালা অবশ্যই আপনাকে সহযোগীতা করবেন। আপনার মনের আশা পুরন করবেন। এবং আপনার সে কাজে সফলতা দিয়ে দিবেন। 

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.