তিন ধরনের নারী জান্নাতে ভুলে যাও

 তিন ধরনের নারী জান্নাতে ভুলে যাও


যে সব নারী কারো প্রতি আকৃষ্ট হয়ে যায়, সামান্য কারনে কারো প্রতি ঝুঁকে যায়, নিজের কাজ কর্ম ভাব ভঙ্গিমা কিংবা ইশারা ইঙ্গিতে কাউকে নিজের দিকে আকৃষ্ট করে। এমন নারী যারা পোষাক পরিধান করেও উলঙ্গ থাকে হুযুর পাক (দঃ) এরশাদ ফরমান দেখুন হুযুর (দঃ) ১৪ শত বছর আগে এ কথা স্পষ্ট ঘোষনা করে গেছেন যে এ সকল রমনি নিজেদের মাথার উপর এভাবে খোপা বাঁধবে যা উটের কুঁজের মত উঁচু হয়ে থাকবে। তারা জান্নাতে প্রবেশ করবে না।এমনকি জান্নাতে ঘ্রাণও পাবে না, অথচ এর ঘ্রাণ অনেক দুর থেকেও পাওয়া যায়। (মুসলিম ২১২৮)

হে আমার প্রিয় মা ও বোনেরা আজ আপনি যা ইচ্ছা তা করছেন, যেমন খুশি তেমন সাজছেন, যে ধরনের কাপড় আপনার পরিধান করতে ইচ্ছে করছে সে ধরনের কাপড় পরিধান করছেন। আপনি বার বার আয়নায় নিজেকে দেখছেন কেমন লাগছে, যে অনুষ্ঠানে যাচ্ছেন তাতে আপনি সকলের নজর কাড়তে পারবেন তো? এমন একটা চিন্তা আপনার দেমাগে কাজ করছে। একবারও চিন্তা করে দেখছেন না এ কাপড় আপনাকে পরপুরুষ এর নজরে ফেলছে কিনা। পার্লারে গিয়ে মাথায় উঁচু উঁচু করে খোপা বানাচ্ছেন, একবারও ভেবে দেখছেন না এ খোপা কি সে খোপা নয় যে খোপাকে প্রিয় নবী উটের কুঁজের সাথে তুলনা করেছেন? সাবধান হে আমার সম্মানিত মায়েরা হে আমার সম্মানিত বোনেরা। ভাবুন সেদিনের কথা যে কেয়ামতের দিনে আপনাকে কঠিন প্রশ্নের সম্মুখিন হতে হবে।

হযরত আলী ও ফাতেমা (রাঃ) উভয়ে একদিন রাসূল (দ) এর কাছে গিয়েছিলেন উদ্দেশ্য ছিল সৌজন্য সাক্ষাৎ করা। সেখানে গিয়ে রাসূল (দঃ) কে ক্রন্দনরত অবস্থায় দেখতে পেলেন। ক্রন্দন তাদের উপর বিস্তার লাভ করল অতঃপর হযরত আলী রাসূল (দঃ) এর কাছে কাঁদার কারণ জানতে চাইলে রাসূল (দঃ) বললেন; মি’রাজের রাতে আমি উম্মতের নারীদেরকে জাহান্নামে বিভিন্ন ধরণের ভয়ংকর ও কঠিন আযাবে লিপ্ত দেখেছি যা স্মরণ করে আমি কাঁদছি।

মহানবী (সঃ) নারীজাতির শাস্তির বর্ণনা দিতে গিয়ে বলেন,
আমি জাহান্নামে একজন মহিলাকে তার মাথার চুল দ্বারা ঝুলন্ত অবস্থায় দেখতে পেলাম ঐ সময় তার মাথার মগজ ফুটন্ত পানির ন্যায় টগবগ করে ফুটছিল।
যে মহিলা স্বীয় মাথার চুল দিয়ে ঝুলন্ত অবস্থায় সাজা ভোগ করতে দেখেছিলাম তার এই শাস্তির কারণ হলো, সে চলার পথে পর পুরুষ থেকে নিজের চুলকে ঢেকে রাখতো না। নগ্ন মাথায় পর পুরুষকে দেখানোর জন্য চুল ঝুলিয়ে ঘুরে বেড়াতো। আল্লাহ তা’আলা পবিত্র কুরআনে মহিলাদেরকে মাথা ঘাড় ও বুক মোটা কাপড় দিয়ে ঢেকে রাখতে নির্দেশ দিয়েছেন। অথচ বর্তমান সমাজের দিকে তাকালে দেখা যায় মহিলারা মাথার চুলকে কত বাহারী প্রসাধনীতে রূপসজ্জায় সাজিয়ে নানা ঢংয়ে রাস্তায় বেপর্দা অবস্থায় চলাফেরা করছে। অথচ পর্দা সহকারে চলা, চুল ঢেকে রাখা সকল নারীর উপর ফরজ। তাই সকল নারীদের উচিৎ তারা যেন কঠোরভাবে পর্দার হুকুম মেনে ঘরে- বাইরে চলাফেরা করে নিজেদেরকে এই ভয়াবহ আযাব থেকে রক্ষা করে।

আবু দাউদ শরীফের হাদীস এক সাহাবীয়া মহিলার সন্তান কোন এক যুদ্ধে শহিদ হয়ে গেল, সে সাহাবিয়া হুযুর পাক (দঃ) এর খেদমতে হাজির হলেন, সে মহিলার সন্তান শহীদ হয়ে গেছে দুনিয়া থেকে চলে গেছে এমন একটা দুঃখ জনক সংবাদ শুনে যখন এ মহিলা প্রিয় নবীর দরবারে হাজির হল তখনও তার সারা শরীর পর্দা দ্বারা আবৃত ছিল, এমনতর পরিস্থিতিতে মহিলারা পাগলের মত দিগবিদিক ছুটতে থাকে পর্দার কথা খেয়াল থাকে না এটাই স্বাভাবিকভাবে হয়ে থাকে, তখন সাহাবারা আশ্চর্য্য হয়ে ঐ মহিলা সাহাবিয়াকে প্রশ্ন করল তুমি এতবর একটা মসিবতের খবর শুনার পরও নিজের পর্দার প্রতি এতটা যন্ত কিভাবে হলে? এ প্রশ্নের জবাবে সে মহিলা সাহাবী সেদিন যে উত্তর দিয়েছিল তা মুসলিম মিল্লাতের বোনদের জন্য কিয়ামত পর্যন্ত নুর বিকিরন করতে থাকবে। তিনি জবাব দিলেন যে, আমার সন্তানের মৃত্যু হয়েছে আমার লজ্জাতো মৃত্যু বরণ করেনি আমার হায়াতো মৃত্যু বরণ করেনি। এরাই ছিল ইসলামের ঐ সব মহিয়সী নারী যাদের কোলে ইসলাম লালিত পালিত হয়েছে।

মুসলমান বোনেরা যখন পর্দার ভিতর ছিল তখন তারা এমন এমন সন্তান জন্ম দিয়েছে যারা গোটা দেশ জাতি তথা পৃথিবীকে বদলে দিতে পেরেছে। আল্লামা ইকবার কতইনা সুন্দর বলেন,
হে বোন তুমি জান না যখন তুমি বোন হয়ে কোরান পাঠ কর তখন ওমরের তকদীর বদলে দাও
আর তুমি মা হয়ে কোরান পড়লে সন্তান তিরের অগ্রভাগে থেকেও কোরান শুনায়।

আজও যদি নারী সমাজ পর্দার ভিতর চলে তাহলে সমাজের ৯০% ফিতনা বন্ধ হয়ে যাবে, ও আমার মা ও আমার বোনেরা তুমি হলে ঘরের সৌন্দর্য্য। আজো যদি মা সৈয়্যদা ফাতেমার মত হয় তবে সন্তানও হযরত ইমাম হাসান ও হোসেন এর মত হবে। যদি আজো মায়েরা উম্মুল খায়ের এর মত হয় সন্তান গউছুল আজম এর মত হবে।

আর যদি মায়েরা সন্তানকে দুধ পান করাতে করাতে হাতে রিমোট কট্রোল নিয়ে চ্যানেল ঘুরাতে ঘুরাতে বেহায়া, বেশরম, অশ্লিল ছবিতে নজর ফিরাতে থাকেন তাহলে আপনার সন্তান কোনদিও বায়েজিদ বোস্তামর মত মা-বাবার খাদেম হবে না, বরং সে হবে নির্লজ, বেহায়া, বেয়াদব আর বৃদ্ধ হলে আপনাকে দিয়ে আসবে বৃদ্ধাশ্রমে।

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.