রিজিক দৌলত শান্তি বাড়ী গাড়ী সন্তান লাভের এ ওয়াজিফা আল্লাহর এত পছন্দ

 

রিজিক দৌলত শান্তি বাড়ী গাড়ী সন্তান লাভের এ ওয়াজিফা আল্লাহর এত পছন্দ



মানুষ সারা জীবন যদি গুনাহ করে এই অজিফার বদৌলতে সব গুনাহ মাফ করে দেন। সে বান্দার সাথে আল্লাহর সম্পক তৈরী হয় এবং এর ফলে বান্দা আল্লাহর হয়ে যায় এবং আল্লাহ বান্দার সকল আশা পুরণ করে দেন। দুনিয়া আখেরাতের সকল পেরেশানি দুর করে দেন।

হাদীসে মোবারকে আছে এক সাহাবী ছিল দাহিয়াতুল কলবী, কবিলায় বনু কলব এর সরদার ছিল। আর হযরত জিবরাইল (আ) যখন নবী করিম (দ) এর কাছে আসতেন তখন এই দাহিয়াতুল কলবীর ছুরতে আসতেন।

একবার নবী করিম (দ) এর সাথে জিবরাইল (আ) সাক্ষাৎ করতে আসল আর হুযুরকে বলল এয়া নবীয়াল্লাহ দাহিয়া কলবি আপনার  সাথে সাক্ষাৎ করতে আসছেন। সে ঈমান গ্রহণ করবে। তখন নবী (আ) দাড়িঁয়ে তাঁকে স্বাগতম জানালেন।

দাহিয়া কবলী কলমা পড়ে মুসলমান হয়ে গেলেন। আর কাদতে লাগলেন, নবী (আ) ফরমালেন দাহিয়া তুমি কাঁদছ কেন? তিনি বললেন এয়া আল্লাহর হাবিব (দ) আপনি আসার আগে আমরা জানোয়ারের মত জীবন যাপন করতাম। আমার বয়স ৬০ বছর হয়েছে আর এই ৬০ বছরের জীবনে আমি এমন কোন গুনাহ নাই যে করি নাই। গুনাহে, জুলুমে, পাপ কাজে আমার সারাটা জীবন কেটেছে।

আর আমার কবিলায় কারো কন্যা সন্তান জন্ম গ্রহণ করাটা আমার কাছে পছন্দ হতনা। সে জন্য কবিলায় কারো ঘরে কন্যা সন্তান জন্ম গ্রহণ করলে আমি তাকে নিয়ে আসতাম আর তাকে জিন্দা মাটি চাপা দিয়ে দিতাম। আমি আমার নিজ হাতে ৭০ মাসুম মেয়েকে জীবিত দাফন করে দিয়েছি। আমার এই জীবনে আরো কত গুনাহ করেছি তার কোন হিসাব নাই। এয়া রাসুলাল্লাহ আমি আজ আমার বীগত জীবনের গুনাহ সমুহের কথা স্মরণ করে কাঁদছি।

তখন জিবরাইল (আ) বললেন হে আল্লাহর হাবিব আপনি দাহিয়া কালবিকে বলে দিন আল্লাহ তায়ালা বলেছেন কলমা পড়ার কারনে আল্লাহ তার ৬০ বছরের সমস্ত গুনাহ মাফ করে দিয়েছৈন। এবং ৭০ জন মাসুম বাচ্চাকে হত্যা করার গুনাহও মাফ করে দিয়ে ছেন।

মানুষের শরীরে ১২টি অঙ্গ আছে যা গুনাহ করে। ২ হাত, ২ পা, ২ চোখ, ২ কান,  দেমাগ, জিহ্বা, দিল ও লজ্জাস্থান। এই ১২টি অঙ্গ আছে যা গুনাহ করে।

আর আমরা যদি কলমা তৈয়্যবকে দেখি (লা ইলাহা ইল্লাল্লাহ) এখানে ১২টি হরফ হয়। লা=২ হরফ, ইলাহা=৩ হরফ, ইল্লা=৩হরফ, আল্লাহ=৪ হরফ মোট ১২ হরফ কলমাতে আছে। আর ১২টি অঙ্গ আছে  যা দ্বারা গুনাহ হয়।সুতরাং যে বান্দা (লা ইলাহা ইল্লাল্লাহ) এর ওয়াজিফা বা জিকির বেশী বেশী করবে। আল্লাহ ১২ অঙ্গ দ্বারা কৃত সমস্ত গুনাহ মাফ করে দিবেন।

কোন কোন ওলামা বলেন বছরে ১২টি মাস হয়, আর যে বান্দা বেশী বেশী লা ইলা ইল্লাল্লাহর জিকির করে আল্লাহ তায়ালা এই ১২ হরফের বরকতে ১২ মাসের কৃত সকল গুনাহ মাফ করে দেন।

কিছু ওলামা লিখেছেন জাহান্নামের ৭টি দরজা, আর সম্পূর্ণ কলমাতেও ৭টি শব্দ আছে যেমন লা ইলাহা ইল্লা ল্লাহ এতে ৪টি শব্দ, আর মুহাম্মাদুর রাসুলুল্লাহ এতে ৩টি শব্দ।সুতরাং যে বান্দা লা ইলাল্লাহ ইল্লাল্লাহ মুহাম্মাদুর রাসুলুল্লাহ পড়বে আল্লাহ তার বদৌলতে তার জন্য ৭টি জাহান্নামের দরজা বন্ধ করে দিবেন।

এই কলমায় ২টি অংশ লা ইলাহা ইল্লাল্লাহ এতে তৌহিদের পয়গাম আছে আর মুহাম্মাদুর রাসুলুল্লাহ তে রেসালতের পয়গাম আছে।

বিবাহের মধ্যে ইজাব ও কবুল হয় আর এর ফলে স্বামী স্ত্রীর মধ্যে এক বন্ধন সৃষ্টি হয়। এই কলমার দ্বারাও আল্লাহ ও বান্দার মধ্যে ইজাব ও কবুল হয়, আর এই কলমার দ্বারা আল্লাহ ও বান্দার সাথে এক বন্ধন সৃষ্টি হয়।আর এই বন্ধনের ফলে আল্লাহ তায়ালা তাঁর প্রিয় বান্দাকে তার ঘর জান্নাতে নিয়ে যাবেন এবং জান্নাত দান করবেন।

 

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.