যে দোয়া পড়লে সকল কাজ সহজ হয়ে যায়। মনের আশা পুরণের দোয়া

 যে দোয়া পড়লে সকল কাজ সহজ হয়ে যায়



আজকে যে আমল ও দোয়াটি আপনাদের সাথে শেয়ার করব দোয়াটি অসংখ্য হাদীস গ্রন্তে রয়েছে, একেবারে সহিহ হাদিস, যে দোয়াটি আপনার সকল কঠিন থেকে কঠিনতর কাজকে সহজ করে দিবে। আপনি যে কোন কাজে আটকে গেলে এই দোয়া ও আমলের মাধ্যমে আল্লাহর সরাসরি সাহায্য পেতে পারেন।

হযরত ওসমান (রা) এর জামানায় এক সাহাবী হযরত ওসমান (রা) এর সাথে দেখা করতে পারছিলেন না, মানুষের ঝামেলা বেশী ছিল, কোন ভাবেই তিনি কাছে যেতে পারছিলেন না, অনেক চেষ্টা করে ব্যর্থ হয়ে গেলেন, তখন একজন সাহাবী তাঁকে পরামশ দিলেন ২ রাকাত নামাজ পড়ে একটি দোয়া পড়তে, যদি দোয়াটি পড়ে তাহলে সে যে মকসদে এসেছে সে মকসদ সে ইচ্ছা পুরণ হবে, সে সাহাবী আমলটি করলেন আর নামাজ পড়ে যখন দোয়া পড়ে আবার দরবারে আসলেন তখন হযরত ওসমান (রা) নিজেই সাহাবীকে কাছে ডেকে নিলেন উনার সকল কথা শুনলেন উনার প্রয়োজন পুরণ করে দিলেন।

এবার সে সাহাবী অপর সাহাবী যিনি তাকে দোয়া শিখিয়েছেন তাকে বললেন নিশ্চয়ই তুমি হযরত ওসমানকে (রা) কে কিছু বলেছ নাহয় আমি উনার সাথে এত চেষ্টা করলাম কাজ হলনা যখনই তোমার বলা দোয়াটি পড়ে আসলাম আমার কাজ হয়ে গেল, তখন সে সাহাবী জবাব দিল আল্লাহর কসম আমি বরং হুযুর (দ) এক সাহাবীকে এই আমলটি শিখিয়েছেন তার হাজত পুরনের জন্য সে আমলটি তোমাকে বলেছি এবং এতে আমি কনফার্ম হলাম আমাদের প্রিয় নবীর এই আমলটি কেয়ামত পযন্ত যে কেহ করতে পারবে, যে কোন প্রয়োজনে এই আমলটি করতে পারবে। এবার আসুন সে আমলটির ব্যপারে হাদীস শরীফের আলোকে জেনে নিই।

عَن عُثْمَانَ بْنِ حُنَيْفٍ أَنَّ رَجُلاً ضَرِيرًا أَتَى النَّبِيَّ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ فَقَالَ : يَا نَبِيَّ اللهِ ادْعُ اللهَ أَنْ يُعَافِيَنِي فَقَالَ: إِنْ شِئْتَ أَخَّرْتُ ذَلِكَ فَهُوَ أَفْضَلُ لآخِرَتِكَ وَإِنْ شِئْتَ دَعَوْتُ لَكَ قَالَ : لاَ بَلِ ادْعُ اللهَ لِي فَأَمَرَهُ أَنْ يَتَوَضَّأَ وَأَنْ يُصَلِّيَ رَكْعَتَيْنِ وَأَنْ يَدْعُوَ بِهَذَا الدُّعَاءِ : اَللّٰهُمَّ إِنِّي أَسْأَلُكَ وَأَتَوَجَّهُ إِلَيْكَ بِنَبِيِّكَ مُحَمَّدٍ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ نَبِيِّ الرَّحْمَةِ يَا مُحَمَّدُ إِنِّي أَتَوَجَّهُ بِكَ إِلَى رَبِّي فِي حَاجَتِي هَذِهِ فَتُقْضَى وَتُشَفِّعَني فِي

উসমান বিন হুনাইফ (রাঃ) বলেন, এক অন্ধ ব্যক্তি নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর নিকট এসে বলল, ‘আপনি দু করুন, যাতে আল্লাহ আমাকে (অন্ধত্ব) থেকে নিরাপত্তা দেনতিনি বললেন, তুমি চাইলে আমি তোমার জন্য দু করব, আর চাইলে তুমি সবুর কর, সেটা তোমার জন্য উত্তম হবে লোকটি বলল, ‘বরং আপনি দু করুনসুতরাং তিনি তাকে ভালরূপে ওযূ রে (দুরাকআত নামায পড়ার পর) এই দু করতে বললেন,

হে আল্লাহ! আমি তোমার নিকট প্রার্থনা করছি এবং তোমার নবী মুহাম্মাদ, রহমতের নবীর (দুআর) সাথে তোমার অভিমুখী হয়েছি আমি আপনাকে নিয়ে (আপনার দুআর সাথে) আমার প্রতিপালকের অভিমুখী হয়েছি, যাতে তিনি আমার এই প্রয়োজন পূর্ণ করেন হে আল্লাহ! তুমি আমার ব্যাপারে ওঁর সুপারিশ (বা দু) এবং ওঁর সুপারিশ কবুল করার ব্যপারে আমার দু কবুল করএইরূপ দুআর ফলে লোকটি দৃষ্টিশক্তি ফিরে পেয়েছিল

সুতরাং এখন আপনিও আপনার যে কোন কঠিন থেকে কঠিনতর কাজের জন্য ভালোভাবে অজু করে ২ রাকাত নামাজ পড়বেন নামাজ শেষে মহানবীর (দ) শিখানো দোয়াটি পড়বেন ইনশা আল্লাহ সাথে সাথে আপনার হাজত পুরণ হবে।


All Bangla Youtube Link

https://www.youtube.com/allbangla1

Bangla Dua Blog

https://allbangladua.blogspot.com

 Bangla Dua Facebook Link

https://www.facebook.com/AllBanglaDua



কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.