সকালের আমল। দোজাহান এ কোন কিছুর অভাব থাকবেনা। All bangla dua amol wazifa

 

ফজরের পর সূর্য্য উদয় পর্যন্ত জিকিরের ফজিলত



#তিরমিযি-৫৮৬। হযরত আনাস বিন মালেক (রাঃ) হতে বর্ণিত আঁকায়ে মজলুম সরওয়ারে মাসুম (দ) এরশাদ করেন- যে ফজরের নামাজ জামাতে আদায় করে সুর্য্য উদিত হওয়া পর্যন্ত বসে বসে আল্লাহর জিকির করে এরপর ২ রাকাত নামাজ পড়ে তাকে ১টি পূর্ণাঙ্গ হজ্ব ১টি পূর্ণাঙ্গ উমরার সাওয়াব দেয়া হয়।

#মসনদে আহমদ হাদীস নাম্বার ১৫৬২৩। হযরত মুয়াজ বিন জবল (রা) হতে বর্ণিত রাসুলুল্লাহ (দ) এর‌শাদ করেন- যে ফজরের নামাজের পর চাশতের ২ রাকাত আদায় পযন্ত নিজের জায়গায় বসা থাকে ভালো কথা ছাড়া আর কোন কথা না বলে তার গুনাহসমুহ ক্ষমা করে দেয়া হবে যদিও তা সমুদ্রের ফেনারাশি বরাবরও হয়।

#মসনদে আবি এয়ালার ৪৩৪৮ নং হাদিস। চাশতের ৪ রাকাত পড়লে সে গুনাহ থেকে এভাবে পাক হবে যেমন তার মা তাকে জন্ম দিয়েছে

#শুয়াবুল ইমান ৩৯৫৭ হাদিস। ২/৪ রাকাত চাশতের নামাজ পড়লে তাকে জাহান্নামের আগুন স্পর্শ করতে পারবেনা।

#সুনানে তিরমিযি ৩৫৭৬। ওমর বিন খাত্তাব (রা) হতে বর্ণিত তিনিবলেন হুযুর (দ) একটি সৈন্যদল নজদ এর দিকে পাঠালেন, তারা অনেক গনিমতের মালামাল নিয়ে ফিরে আসে। তখন আমাদের মধ্য থেকে একজন বলল আমরা এত দ্রুত ও অল্প সময়ে এত বেশী গনিমত নিয়ে ফিরে আসতে অন্য কোন সৈন্যদলকে দেখিনি। তখন নবী করিম (দ) ফরমালেন আমি কি এদের চেয়েও দ্রুত সময়ে আরো বেশী গনিমতের মাল হাসিল কারি কারা তাদের ব্যপারে বলব?  তারা হল যারা ফজরের নামাজে মসজিদে উপস্থিত হয় এবং নামাজের পর সুর্য্য উদিত হওয়া পর্যন্ত বসে বসে আল্লাহর জিকির করেন।

#জিকির- সুনানে তিরমিযি ৩৪৮৫। হযরত আবু যর (রা) বর্ননা করেন- মাহবুবে রাব্বুল ইজ্জত (দ) ফরমান- যে লোক ফজরের নামাজের পর দুজানু বসে কারো সাথে কথা বলার আগে ১০ বার এই কলমা পড়বে (লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা শারিকালাহু লাহুল মুলকু ওয়ালাহুল হামদু ইউই ওয়া ইউমিত ওয়াহুয়া আলা কুল্লি শায়্যিন কাদির) (১)আল্লাহ তার জন্য ১০টি নেকি লিখাবেন, (২)১০টি গুনাহ মাফ করে দিবেন।(৩)১০টি মর্যাদা বৃদ্ধি করবেন। (৪)সারা দিন সকল অপছন্দনীয় জিনিষ থেকে তাকে হেফাজত করবেন।(৫) ১০জন গোলাম আযাদ করার বরাবর ছওয়াব দেয়া হবে (৬)তাঁকে শয়তান থেকে হেফাজত করবেন। এবং (৭) সেদিন শিরিক ব্যতীত অন্য কোন গুনাহের কারনে কোন ক্ষতি হবেনা।

তাবরানি কবিরে ১১৯ নং হাদীসে কলমাটি এরুপ এসেছে ((লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা শারিকালাহু লাহুল মুলকু ওয়ালাহুল হামদু ইউই ওয়া ইউমিত বিয়াদিহিল খায়র ওয়াহুয়া আলা কুল্লি শায়্যিন কাদির)

কেহ মাগরিবের পর ১০ বার পড়লে রাতে সে উক্ত ৭টি ফজিলত পাবে।

#আবু দাউদ ৫০৭৯। হযরত মুসলিম বিন হারেস (রা) হতে বর্নিত শাহেনশাহে বনি আদম (দ) ফরমান যখন তোমরা ফজরের নামাজ পড়বে তখন কারো সাথে কথা বলার আগে ৭ বার পড়ে নাও, (আল্লাহুম্মা আজিরনি মিনান্নার) (হে আল্লাহ আমাকে জাহান্নাম থেকে নাজাত দান কর) যদি তুমি সেদিন মৃত্যু বরণ কর তাহলে আল্লাহ তোমার জন্য জাহান্নাম থেকে নিরাপদ লিখে দিবেন। আর মাগরিবের পরে যদি ৭ বার পড়ে নাও তাহলে সে রাতে মৃত্যু বরণ করলে জাহান্নাম থেকে নিরাপদ।

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.