সকল নবীদের প্রিয় ওজিফা। মুহুর্তে সকল দুঃখ বিপদে আল্লাহর সাহায্য লাভের কু...


সকল নবীরা যে ওজিফা পড়ত, মুহুর্তেই বিপদ দুর হয়ে যায় আল্লাহর সাহায্য নেমে আসে

আম্বিয়াকেরাম গন যে কোন বিপদ মসিবত ও পেরেশানিতে যে ওজিফাটি পড়ত তা অবশ্যই কবুলযোগ্য এবং শক্তিশালি ওজিফা।
যে কোন লোক যখন কোন মসিবত কিংবা পেরেশানিতে লিপ্ত হয় তখন সে
যদি এ আয়াত পাঠ করে আল্লাহ তায়ালা তাকে সাথে সাথে সাহায্য করেন।

এই কুরআনি ওজিফাটি হযরত ইবরাহিম (আ) মসিবতের সময় পড়েছেন, নমরুদ যখন হযরত ইবরাহিম খলিলুল্লাহকে আগুনে নিক্ষেপ করেছিলেন তখনও তিনি এ ওজিফাটি পড়েছিলেন ফলে আল্লাহ তায়ালা আগুনকে ফুলের বাগানে পরিণত করে দিয়েছেন।

তেমনি ভাবে সৈয়্যদুনা ইবরাহিম খলিল (আ) যখন তার বিবি ও দুধের মাসুম বাচ্চা ইসমাইলকে নিজন পাহাড়ি এলাকায় একাকি ছেড়ে এসেছিলেন একজন মহিলার জন্য এর চেয়ে বড় বিপদ আর হতে পারেনা কিন্তু সে মুহুতে হযরত বিবি হাজেরা (আ) ও এই ওজিফাটিই পড়েছিলেন।

মুসলমানদের যুদ্ধের মধ্যে সবচেয়ে খতরনাক ও বিপদজ্জনক যুদ্ধ ছিল উহুদ যুদ্ধ, মুসলমানদের জন্য এর চেয়ে বড় বিপদ আর ছিলনা কিন্তু সাহাবায়ে কেরাম তখন এই ওজিফাটিই পড়েছিল।

হযরত আয়শা সিদ্দিকা (রা) এর প্রতি ইফকের ঘটনায় কাফের মুশরিক ও মুনাফিকরা যে মিথ্যা অপবাদ দিয়েছিলেন, একজন উম্মুহাতুল মুমিনিন এর জন্য এর চেয়ে বড় বিপদ আর হতে পারেনা, কিন্তু সৈয়্যদা আম্মা আয়শা (রা)ও তখন এই ওজিফাই পড়েছিলেন।

সে জন্য এই ওজিফাটি অনেক বড় খাজানা, অনেক বড় নেয়ামত। তবে শর্ত হল পাঠকারী একিন ও বিশ্বাসের সাথে পড়বেন।

সুতরাং আপনার জীবনে যত ধরনের বিপদই আসুক মামলার বিপদ, অভাবের বিপদ, কর্জের বিপদ, পানির বিপদ, তুফানের বিপদ, মহামারীর বিপদ, অসুস্থতার বিপদ, সন্তানের বিপদ, জ্বীনের বিপদ, সন্ত্রাসের বিপদ, ধর্ষনের বিপদ, হতাশার বিপদ যত ধরনের বিপদই হউক এই ওজিফাটি অত্যন্ত কার্যকরী একটি ওজিফা। যত বড় মসিবতই হউকনা কেন অত্যন্ত একিনের সাথে প্রতিদিন ৫০০ বার পড়বেন,

ওজিফাটি হল সুরা আল ইমরানের ১৭৩ নং আয়াত হল
حَسْبُنَا اللّهُ وَنِعْمَ الْوَكِيلُআমাদের জন্য আল্লাহই যথেষ্ট; তিনি কতই না চমৎকার কামিয়াবীদানকারী।

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.