সব দুঃখ বিপদ পেরেশানি থেকে মুক্তির ৫টি সুন্নত ওজিফা All bangla dua amol ...


সব দুঃখ থেকে মুক্তির ৫টি সুন্নত ওজিফা



হাদীসের বাণী (ইন্না কাউলা লা ইলাহা ইল্লাল্লাহ তাদফাউ আন কাইলিহা তিসয়াতিন ওয়া তিসঈনা মিনাল বালা আদনাহা আল গাম) যে বেশী পরিমানে লা ইলাহা ইল্লাল্লাহ বলে ৯৯ টি বলা মসিবত আল্ল্লাহ দুর করে দেন। আর ৯৯টি মসিবত থেকে সবচেয়ে ছোট মসিবত হল দুঃখ। অথচ দুঃখ কোন ছোট বলা নয়, সেটাকেই ছোট বলা হয়েছে, অতএব বুঝা যায় দুঃখ থেকেও আরো ৯৮টি বলা আল্লাহ এই ছোট জিকিরের ফলে দুর করে দিবেন।

২য় ওজিফা হল - হাদীসের বাণী (মান লাজি মান এসতেগফার জায়ালাল্লাহু লাহু মিন কুল্লি হাম্মিন ফারাজা, ওয়ামিন কুল্লি দিকিন মাখরাজা, ওয়া রাজাকাহু মিন হাইছু লা এয়াহতাছিব) ছোট কলমা আসতাগফিরুল্লাহ যে বেশী বেশী পাঠ করবে, আল্লাহ তায়ালা তার সব দুঃখকে আনন্দে পরিণত করে দেন। অভাবকে দুর করে দেন।আর রিযীক সেখান থেকে দিবেন যেখান থেকে রিযিকের কথা সে কল্পনাও করেনি।

৩য় ওজিফা হল- রাসুলুল্লাহ (দ) ফরমান দুনিয়াতে যদি কোন দুঃখ পেরেশানিতে কেহ গ্রেফতার হয়, তাহলে সে যেন শুধু এতটুকু বলে (লা ইলাহা ইল্লা আনতা সুবহানাকা ইন্নি কুনতু মিনাজ জোয়ালিমিন)

বান্দা এতটুকু বাক্য যে দুঃখ ও পেরেশানির জন্য বলবে আল্লাহ তার দোয়াকে ফিরিয়ে দিবেন না।

৪র্থ ওজিফা- রাসুলুল্লাহ (দ) এরশাদ করেন (আল্লাহুম্মা আনতা রাব্বি লা ইলাহা ইল্লা আনতা খালাকতানি ওয়া আনা আবদুকা ওয়া আনা আলা আহদিক, ওয়া ওয়াদিকা মাসতাতায়াতু, আউজু বিকা মিন শাররি মা সানায়াতু, আবুউলাকা বি নিমাতিকা আলাইয়্যা, ওয়া আবুউ বিজানবি ফাগফিরলি, ফাইন্নাহু লা এয়াগফিরুজ জুনুবা ইল্লা আনতা) এই কলমাটা বলে দিলে জীবনের সকল দুঃখকে মসিবতকে আল্লাহ খুশীতে পরিবর্তন করে দিবেন।

৫ম ওজিফা- আগেকার যুগে কোন নেককার মানুষ বুযুগদেরকাছে যদি কেহ কোন দুঃখ পেরেশানির অভিযোগ করত তারা বেশী বেশী দরুদ শরীফ পড়ার পরামর্শ দিতেন, আজকাল কাউকে কোন দুঃখ পেরেশানিতে বেশী বেশী দরুদ পাঠের পরামর্শ দিলে সে জবাব দিবে আমি দুঃখে মরে যাচ্ছি আর আপনি বলছেন দরুদ পড়তে, অথচ আমরা জানিনা দরুদ পড়াই হল এই দুঃখ পেরেশানি থেকে নাজাতের ঔষধ।

সাহাবীকে আল্লাহর রাসুল (দ) বলেন যদি তুমি সকল ওজিফা বাদ দিয়ে শুধু দরুদ পাঠ কর তাহলে (ইজান তুখফা হাম্মিক, ওয়া ইউগফারু লাকা জানবুক) তোমার জীবনের সকল গুনাহও মাফ হয়ে যাবে এবং তোমার জীবনের কোন দুঃখ পেরেশানি আর বাকী থাকবেনা সব আল্লাহ দুর করে দিবেন।


কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.