৪০ দিনের সকাল সন্ধ্যার দোয়া ও ওজিফা। জিবন বদলে যাবে। ইনশা আল্লাহ।

 

৪০ দিনের সকাল সন্ধ্যার দোয়া ও ওজিফা। জিবন বদলে যাবে। ইনশা আল্লাহ।



পাকিস্তানের একজন বড় আলেম যাকে আপনারা সকলে জানেন ও চিনেন হযরত আল্লামা তকী ওসমানির লেকচার থেকে আমার আজকের ওজিফাটি আপনাদের সাথে শেয়ার করছি। আল্লামা তকী ওসমানী সাহেব পাকিস্তানের একজন প্রখ্যাত ইসলামী ব্যক্তিত্ব। তিনি ইসলামী ফিকহ্, হাদিস, অর্থনীতি ও তাসাউফ বিশেষজ্ঞ। তিনি বিশ্বের সবচেয়ে প্রভাবশালী মুসলিম ব্যক্তি হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি বর্তমানে ইসলামী অর্থনীতিতে সক্রিয় ব্যক্তিদের অন্যতম।

তিনি বয়ান করেন আমি গেরান্টি দিয়ে বলতে পারি ৪০ দিন এই আমল করে দেখুন জিন্দেগীতে ইনকেলাব এসে যাবে। আল্লাহর ফজলে জিন্দেগী কোথা থেকে কোথায় পৌঁছে যাবে যা আপনি কল্পনাও করেন নি।

প্রতিদিন সকালে ফজরের নামাজের পর কয়েক মিনিট আল্লাহর বারেগাহে হাজির হয়ে এই দোয়া করে নিন। হে আল্লাহ আমার দিন আজ শুরু হচ্ছে। হতে পারে আজকের দিনটি আমার জীবনের শেষ দিন। তবে আজ আমি এই প্রতিশ্রুতির মাধ্যমে আমার আজকের দিন শুরু করছি  আমি যে কাজই করব হে আল্লাহ আপনার সন্তুষ্টির জন্য করব। এমনকি খাবারও খাব আপনার সন্তুষ্টির জন্য, আমার পরিবারের লোকদের সাথে কিংবা মানুষের সাথে কথা বার্তাও বলব একমাত্র আপনার সন্তুষ্টির নিয়তে। যদি আমি ঘুমাই আমার ঘুমও একমাত্র আপনার সন্তুষ্টির জন্য হবে। কারন যদি ঘুমাই সে ঘুমের দ্বারা আমার শক্তি অজিত হবে ক্লান্তি দুর হবে আর ক্লান্তি দুর করে আমি আপনার এবাদতে বেশী বেশী মনোনিবেষ করতে পারব।

(ইন্নাস সালাতি ওয়া নুসুকি, ওয়া মাহিয়ায়া ওয়া মামাতি লিল্লাহি রাব্বিল আলামিন)

প্রথমে এই প্রতিশ্রুতি করবেন তারপর এই দোয়াটি করবেন। দোয়াতে বলবেন (হে আল্লাহ আমিতো প্রতিশ্রুতি করে নিয়েছি, কিন্তু আমি আমার এই প্রতিশ্রুতির উপর নিজের ইচ্ছায় কায়েম থাকতে পারবনা, যতক্ষন আপনি তৌফিক না দেন, হে আল্লাহ এই প্রতিশ্রুতির সাথে আমি আপনার কাছে দোয়া করছি যে হে আল্লাহ আমাকে মুখলেছ বান্দাদের মধ্যে শামিল ফরমান, আমার প্রত্যেক আমলকে আপনার সন্তুষ্টির জন্য করার তৌফিক দান করুন,

তেমনি ভাবে রাতে শোবার আগেও একই দোয়া করে নিন আর সারা দিন কি কি কাজ করেছেন আর সে সব কাজ কিভাবে আঞ্জাম দিয়েছেন, তাতে কতটুকু এখলাছ ছিল, কতটুকু আল্লাহর সন্তুষ্টির ইচ্ছা ছিল, সারা দিন কোন নাফরমানি হয়েছে কিনা যদি নাফরমানি হয়ে থাকে তাহলে বলুন হে আল্লাহ আপনার রহমতে তা মাফ করে দিন।আমি তওবা করছি। এসতেগফার করছি আর সাথে সাথে এ কথার নিয়ত করছি যদি আমি আগামীকাল পুনরায় জিন্দা থাকি আমার জন্য যদি আগামী কালটি পুনরায় আসে তাহলে আমি এমন গুনাহ এমন নাফরমানি আর করবনা।

এভাবে সকালে ৫ মিনিট এবং সন্ধ্যা বেলায় ৫ মিনিট এর সহজ আমল, এমন সহজ যাতে কোন ধরনের কষ্ট নাই কোন পয়সা খরচ নাই। কিন্তু শয়তান এই সহজ আমলটি করতে দেয়না, মানুষ বলে ঠিক আছে আমি কাল থেকে এই আমল শুরু করব কিন্তু শয়তান সে কাল আর আসতে দেয়না, শয়তানের ফাঁদে মানুষ অলসতার শিকার হয়ে যায়।

কিন্তু আমি আপনাদেরকে আল্লাহর ভরসায় গেরান্টি দিয়ে দাবী করে বলছি ৪০ দিন এই আমল করে দেখুন আপনার জিন্দেগীতে ইনকেলাব এসে যাবে। আল্লাহর ফজলে আপনার জীবনে এত দ্রুত পরিবতন ও উন্নতি আসবে আপনি কল্পনা করতে পারবেন না। আর এর দ্বারা আপনার এখলাসও নসিব হয়ে যাবে। আল্লাহ তায়ালা আমাদেরকে এই সকাল সন্ধ্যার সহজ ৫ মিনিটের আমলটি করার তৌফিক দান করুন আমিন। 

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.