দোয়া কবুলের সময়। মনের আশা পুরণের আমল।

যে সময় দোয়া করলে খোদার কসম ব্যর্থ হবেনা



আল্লাহর কাছে যত বেশী দোয়া করবেন আল্লাহ তত বেশী খুশী হবেন, কিন্তু দোয়া কবুল করা হবে কিনা তার কোন গ্যারান্টি নাই। কিন্তু প্রতিদিন আমাদের কাছে ৫টি সময় আছে যাতে দোয়া কবুল হওয়ার গ্যারান্টি আছে, আর এই গ্যারান্টি দিয়েছেন আমাদের প্রিয় নবীজি হযরত মুহাম্মদ (দঃ)

সে সময়টি আমাদের কাছে প্রতিদিন আসে, আমরা প্রতিদিন প্রায় ৮৫ মিনিট তথা এক ঘন্টা ১৫ মিনিট সময় পাই,

হাদীস খানা হল আবু দাউদ শরীফের ৫২১ নং হাদীস

باب مَا جَاءَ فِي الدُّعَاءِ بَيْنَ الأَذَانِ وَالإِقَامَةِ
حَدَّثَنَا مُحَمَّدُ بْنُ كَثِيرٍ، أَخْبَرَنَا سُفْيَانُ، عَنْ زَيْدٍ الْعَمِّيِّ، عَنْ أَبِي إِيَاسٍ، عَنْ أَنَسِ بْنِ مَالِكٍ، قَالَ قَالَ رَسُولُ اللَّهِ صلى الله عليه وسلم ‏ "‏ لاَ يُرَدُّ الدُّعَاءُ بَيْنَ الأَذَانِ وَالإِقَامَةِ ‏"‏ ‏.‏

৫২১. মুহাম্মাদ ইবনু কাছীর .... আনাস ইবনু মালিক (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ্ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেনঃ আযান ও ইকামতের মধ্যবর্তী সময়ে কৃত দুআ কখনই প্রত্যাখ্যাত হয়না। (তিরমিযী, নাসাঈ)।

আযান ও একামতের মাঝখানে অথ্যাৎ আযানের পর একামত দেয়ার আগ পযন্ত যে সময়টুকু তাতে বান্দার কোন দোয়া প্রত্যাখ্যান হয়না, কবুল হয়। সুতরাং ফজরের আযানের পর ২০ মিনিট, যোহরের আযানের পর ২০ মিনিট, আসরের নামাজের পর ২০ মিনিট, মাগরীবের নামাজের পর ৫ মিনিট, এশার নামাজের পর ২০ মিনিঠ মোট ৮৫ মিনিট সময় প্রতিদিন আমাদের মাঝে ঘুরে ফিরে আসে যাকে আমরা আমাদের মনের আশা বা হাজত পুরনের জন্য কাজে লাগাতে পারি।

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.