নামাজ এর আগে দোয়া। মহানবী (সা) দোয়াটি শুনে মহাখুশি।







নামাজের আগে দোয়া - আসমানের দরজা
খুলে যায়।
সহিহ মুসলিম এর
৩০২ পৃষ্ঠার ৬০১ নং হাদিস- হযরত ইবনে ওমর (রা) হতে বর্ণিত তিনি বলেন আমরা খাতেমুল মুরসালিন
রাহমাতুলিল আলামিন শাফিউল মুজনিবিন আনিসুল গারিবিন সিরাজুছ ছালিকিন মাহবুবে রাব্বুল
আলামিন জনাবে ছাদেকুল আমিন (দ) এর সাথে নামাজ পড়ার জন্য উপস্থিত ছিলাম তখন সাহাবাদের
মধ্যে হতে একজন বলে উঠল (আল্লাহু আকবার কাবিরা, ওয়ালহামদুলিল্লাহি কাছিরা, ওয়া সুবহানাল্লাহি
বুকরাতাও ওয়া আছিলা) এর অথ হল আল্লাহ মহান, সকল প্রসংশা আল্লাহর, আমি সকাল সন্ধ্যা
আল্লাহর পবিত্রতা বয়ান করছি।
তখন রাসুলুল্লাহ
(দ) জানতে চাইলেন এই কলমাগুলি কে বলেছে? সে লোক দাঁড়াল আর আরজ এয়া রাসুলাল্লাহ আমি
বলেছি। তখন হুযুর (দ) বললেন এই কলমাগুলি শুনে আমি খুব খুশি হয়েছি, এই কলমাগুল পড়ার
কারনে আসমানের দরজাগুলি খুলে গেল।
হযরত ইবনে ওমর
(রা) বয়ান করেন যখন থেকে আমি রাসুলুল্লাহ (দ) থেকে এই কথা শুনলাম তখন থেকে আমি এই কলমাগুলি
পড়া ছাড়িনি।
(আল্লাহু আকবার
কাবিরা, ওয়ালহামদুলিল্লাহি কাছিরা, ওয়া সুবহানাল্লাহি বুকরাতাও ওয়া আছিলা)  

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.