জান্নাতে কাঁচের ঘর। বিনা হিসাবে জান্নাত। জীবনে বরকত লাভের আমল। সতেজ সকাল। সহজ আমল।

 জান্নাতে কাঁচের ঘর। বিনা হিসাবে জান্নাত। জীবনে বরকত লাভের আমল। সতেজ সকাল। সহজ আমল।



বুখারী ১১৪২ নং হাদিস। হযরত আবু হুরায়রা (রাঃ) হতে বর্ণিত নবী করিম (দ) এরশাদ করেন যখন তোমরা ঘুমিয়ে যাও শয়তান তার মাথার পিছনে ৩টি গিট লাগায় , প্রতি গিট লাগানোর সময় শয়তান বলে টানটান হয়ে শুয়ে যাও, এখনো অনেক রাত বাকি আছে, যখন সে জাগ্রত হয়ে আল্লাহর জিকির করে, ১টি গিড়া খুলে যায়, অজু করলে ২য় গিড়া খুলে যায় নামাজ পড়লে ৩য় গিড়া খুলে যায়, এতে সে সতেজ সবল হয়ে সকাল করে এবং বরকত লাভ করে, অন্যথা সে ক্লান্ত হয়ে সকাল করে এবং বরকত থেকে বঞ্চিত হয়।

সুতরাং ২ রাকাত দিয়ে হলেও শয়তানের গিড়াসমুহ খুলে নাও।

জান্নাতের কাঁচের মহল কারা পাবে?

সহিহ ইবনে হিব্বান ৫০৯ নং হাদিস। হযরত আবু মালেক আশয়ারী (রা) বণনা করেন নবী করিম (দ) এরশাদ করেন জান্নাতে কিছু এমন মহল হবে যার ভিতর থেকে বাহিরে দেখা যাবে (গ্লাসের টাওয়ার) সে মহলগুলি তাদের জন্য তৈরী করা হবে যারা যারা অভাবীকে খাবার দেয়, যাকে দেখে সালাম দেয়, লোকেরা যখন ঘুমায় তখন উঠে সে তাহাজ্জুদ পড়ে।

বিনা হিসাবে জান্নাতে কারা যাবে?

 আত তারগিব ওয়াত তারহিব হাদিস নাম্বর ৯। আসমা বিনতে এজিদ (রা) হতে বর্ণিত তামাম নবীদের সরদার (দ) এরশাদ করেন কেয়ামতের দিন সকলে যখন এক জায়গায় জমা হবে তখন একজন আহবান কারী ডাক দিয়ে বলবেন তারা কারা যারা রাতে নিজের পিটকে বিছানা থেকে আলাদা রেখেছে, তখন কিছু লোক দাঁড়াবে যারা সংখ্যায় খুব অল্প হবে, তারা বিনা হিসেবে জান্নাতে প্রবেশ করবে। তারপর বাকী সব লোকদের কাছে হিসাব নেয়া হবে।

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.