সকল কাজে আল্লাহর সাহায্য লাভের দোয়া/ ওজিফা

 আপনার সব কাজ আল্লাহ নিজে করে দিবেন শুধু ১ বার ওজিফাটি পড়ুন সারা জীবন মজা নিন



(লা তাহজান ইন্নাল্লাহা মাআনা) লা তাহজান ইন্নাল্লাহা মাআনা) দুঃখ নিও না আল্লাহ আমাদের সাথে আছেন।

এক লোক দুধের গাই কিনার জন্য বাজারে যাচ্ছেন, স্ত্রীকে বলল আমি গাই আনতে বাজারে যাচ্ছি, তাঁর স্ত্রী ছিল ধামিক তাই স্ত্রী স্বামীকে বললেন আপনাকে যে কোন কাজে যাওয়ার সময় যে ওজিফার কথা বলেছি তা পড়েন না কেন?

তখন স্বামী স্ত্রীকে বলল আমার পকেটে টাকা সামনে বাজার আমি যাচ্ছি আর এখনই গাই কিনে নিয়ে আসব, সেখানে ওজিফার দরকার কি? সে স্ত্রীর কথাকে গুরুত্ব না দিয়ে চলে গেল বাজারে গিয়ে একটি গাই গরু পছন্দ করে নিল দরদাম হয়ে গেল, যখন পকেটে হাত দিল দেখল পকেটের টাকাও নাই পকেটও নাই।
মুখ কালো করে ঘরে এসে স্ত্রীকে বলতে লাগল- আমি বাজারে গিয়েছিলাম, ইনশা আল্লাহ, গাই পছন্দ করলাম- ইনশা আল্লাহ, দরদাম করলাম- ইনশা আল্লাহ, যখন পকেটে হাত দিলাম দেখলাম টাকাও নাই পকেটও নাই- ইনশা আল্লাহ। সে জন্য গাই নিয়ে আসতে পারি নাই- ইনশা আল্লাহ।

তখন স্ত্রী বললেন এখন ১০ বার বলে লাভ নাই যখন ওজিফাটি পড়া প্রয়োজন তখন ১ বার পড়াই যথেষ্ট।
সুরা কাহাফের ২৩-২৪ নং আয়াতে আল্লাহ বলেন
وَلَا تَقُولَنَّ لِشَيْءٍ إِنِّي فَاعِلٌ ذَلِكَ غَدًا
আপনি কোন কাজের বিষয়ে বলবেন না যে, সেটি আমি আগামী কাল করব। [সুরা কা’হফ - ১৮:২৩]

إِلَّا أَن يَشَاء اللَّهُ
`আল্লাহ ইচ্ছা করলে' বলা ব্যতিরেকে। [সুরা কা’হফ - ১৮:২৪]
এ আয়াতের ব্যপারে একটি মাসায়ালায় সকলেই একমত যে, কোন কাজ আগামীতে করা হবে আর সে কাজটিও জায়েজ কাজ হবে তখন ইনশা আল্লাহ অবশ্যই বলতে হবে।
إِلَّا أَن يَشَاء اللَّهُ وَاذْكُر رَّبَّكَ إِذَا نَسِيتَ وَقُلْ عَسَى أَن يَهْدِيَنِ رَبِّي لِأَقْرَبَ مِنْ هَذَا رَشَدًا
`আল্লাহ ইচ্ছা করলে' বলা ব্যতিরেকে। যখন ভুলে যান, তখন আপনার পালনকর্তাকে স্মরণ করুন এবং বলুনঃ আশা করি আমার পালনকর্তা আমাকে এর চাইতেও নিকটতম সত্যের পথ নির্দেশ করবেন। [সুরা কা’হফ - ১৮:২৪]

আমাকে এক বুযুগ স্বপ্নে ওজিফাটি বলেছেন, ফরমান তুমি ওজিফাটি পড়না কেন, এটা সবচেয়ে মোবারক ওজিফা

(লা তাহজান ইন্নাল্লাহা মাআনা) লা তাহজান ইন্নাল্লাহা মাআনা) দুঃখ নিও না আল্লাহ আমাদের সাথে আছেন।
আসমানের নিচে জমিনের উপরে সবচেয়ে সহজ আমল ও সবচেয়ে মোবারক আমল হল কুরআন শরীফের আমল।

আল্লামা মুফতি জারওয়ালি (রহ) বয়ান করেন বিশ্বাস করুন আমার কিছু বিষয়ে প্রাতিষ্ঠানিক কিছু পেরেশানি ছিল। তখন আমি এক রাতে স্বপ্নে এক বুযুগকে দেখলাম তিনি আমাকে প্রশ্ন করলেন যদি তোমার কাছে কেহ কোন সমস্যায় পেরেশান হয়ে আসে তখন তাকে তুমি কি ওজিফা দিবে? তখন আমি বললাম আমি তাকে বলব বেশী বেশী কুরআন শরীফ পড়, তখন সে বুযুগ আমাকে বললেন সেটার উপর তুমি আমল করছনা কেন?

সেদিন থেকে আমি ছাত্রদেরকে কুরআন পড়ানোর ক্লাশটা নিজে করাতে লাগলাম, আর তার ভিতর সংক্ষিপ্ত তফসিরও অনুবাদও করলাম যাতে ছাত্ররা শুনতে আগ্রহি হয়, এভাবে ২ মাসের মধ্যেই আমার ৩০ পারা কুরআনের দরস দেয়া শেষ হল আর আমার সে সমস্যাও খোদবখোদ সমাধান হয়ে গেল। কোরআন শরীফের মত মোবারক আমল আমি জীবনে আর দেখিনি।

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.