সুরা বনি ইসরাইল এর ওজিফা সব নতুন কাজের শুরুতে দোয়াটি পড়লে সব কাজ সহজে সমাধান হয়ে যাবে

 

সুরা বনি ইসরাইল এর ওজিফা

সব নতুন কাজের শুরুতে দোয়াটি পড়লে সব কাজ সহজে সমাধান হয়ে যাবে



আজ এমন একটি জামে দোয়া বলব জামে দোয়া বলা হল একের ভিতর অনেক কিছু, এ দোয়াটি প্রত্যেকের উচিত নিজের প্রতিদিনের ওজিফা বানানো। দোয়াটি পড়তে পারবেন কোন নতুন স্থানে যাওয়ার সময়, নতুন শহরে প্রবেশের সময়,কোন বাহনে সওয়ারীর সময়,কোন নতুন কাজ শুরুর সময় মোটামোটি মানুষ যে কোন কিছু নতুনভাবে শুরু করার সময় এই দোয়াটির ওজিফা খবুই কার্যকরী।

বিয়ে করার সময়, নতুন ব্যবসা উদ্বোধনের সময়, নতুন চাকরীতে জয়েন্ট এর সময়, নতুন গাড়ি খরিদ করার সময়, নতুন কিছু কিনার সময় এভাবে সকল নতুন কিছুতে এই দোয়াটি পড়বেন

যার অথ হল

 বল, হে আমার প্রতিপালক! আমাকে (যেখানেই) প্রবেশ করাও, (সেটা কর) সত্য ও সম্মানের প্রবেশ, আর আমাকে (যেখান হতেই) বের কর, (সেটা কর) সত্য ও সম্মানের বহির্গমন, আর তোমার নিকট হতে আমাকে এক সাহায্যকারী শক্তি দান কর।

দেখুন এর অর্থের মধ্যেই দেখা যাচ্ছে যে কোন নতুন কিছুতে প্রবেশের সময় আল্লাহর কাছে সাহায্য কামনা করা হচ্ছে প্রবেশের সময়ও সত্যরূপে বাহির হওয়ার সময়ও সত্যরূপে বের করা এবং সবশেষে বলা হচ্ছে আমাকে আপনার নিজের পক্ষ থেকে শক্তি দান করুন। শুধু শক্তি নয় সাহায্যকারী শক্তি।

ধরুন আপনি চিকিৎসার জন্য ইন্ডিয়া যাচ্ছেন তখন এই দোয়াটি পড়ুন শুধু তাই নয় আপনি দেশে যে কোন হাসপাতালে এডমিট হওয়ার সময়ও এই দোয়াটির আমল করতে পারবেন তাহলে দেখবেন হাসপাতালে থাকা কালিন সব ধরনের সমস্যা থেকে আল্লাহ আপনাকে হেফাজত করবেন।

যে কোন স্থানে শক্তির প্রয়োজন আর সে শক্তি দিবেন আল্লাহ আর সে শক্তি এমন যা হবে সাহায্যকারী।

অতএব আপনার আমার আমাদের সকলের জন্য সুরা বনি  বনি ইসরাইলের এই আয়াতটি কত গুরুত্বপূণ একবার আমল করে দেখুন

رَّبِّ اَدۡخِلۡنِیۡ مُدۡخَلَ صِدۡقٍ وَّ اَخۡرِجۡنِیۡ مُخۡرَجَ صِدۡقٍ وَّ اجۡعَلۡ لِّیۡ مِنۡ لَّدُنۡکَ سُلۡطٰنًا نَّصِیۡرًا

রাব্বি আদখিলনি মুদখালা সিদকিন ওয়া আখরিজনি মুখরাজা সিদকিন ওয়াজ আললি মিন লাদুনকা সুলতানান নাসিরা

  বলঃ হে আমার রাব্ব! যেখানে গমন শুভ ও সন্তোষজনক আপনি আমাকে সেখানে নিয়ে যান এবং যেখান হতে নির্গমন শুভ ও সন্তোষজনক সেখান হতে আমাকে বের করে নিন এবং আপনার নিকট হতে আমাকে দান করুন সাহায্যকারী শক্তি।

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.