সুখবর! সব মুশকিল আসান। বড় বিপদে দরুদ শরীফের ওজিফা। দরুদের ফজিলত ও ১০টি মহা পুরস্কার। Durood sharif

 

সুখবর! সব মুশকিল আসান। বড় বিপদে দরুদ শরীফের ওজিফা। দরুদের ফজিলত ও ১০টি মহা পুরস্কার। Durood sharif

 


রাসুলুল্লাহ (দ) এরশাদ ফরমান যে ১ বার দরুদ পাঠ করে তাকে ১০টি নেয়ামত দান করা হয়।

১ম পুরস্কার- আবদুর রহমান ইবনে আউফ (রা) হতে বর্ণিত একদিন আল্লাহর রাসুল (দ) কোথাও যাচ্ছিলেন আমিও হুজুরের পিছে পিছে চলতে আরম্ভ করলাম হুজুর (দ) খেজুরের বাগানে গেলেন আর সিজদায় চলে গেলেন। এত লম্বা সিজদা করলেন তাতে আমি ভয় পেয়ে গেলাম। মনে হচ্ছিল হুজুর (দ) রব তায়ালার কাছে চলে গেছেন। যখন তিনি নিজের মাথা মোবারক উঠালেন তখন বললেন হে আবদুর রহমান কি হয়েছে তুমি এত পেরেশান কেন? তখন আমি বললাম এয়া রাসুলাল্লাহ আপনাকে দীঘক্ষণ সিজদায় পরে থাকতে দেখে আমি ভয় পেয়ে গেছি। তখন হুজুর (দ) বললেন আমার কাছে জিবরাইল এসেছে আর বলেছে হে আল্লাহ রাসুল আমি কি আপনাকে একটা সুসংবাদ দিবনা? আমি বললাম কেন নয়? সে সুসংবাদ কি? জিবরাইল বললেন আল্লাহ বলেছেন যে আপনার উপর দরুদ পাঠ করবে আল্লাহ তার উপর রহমত নাজিল করবেন আর যে আপনার উপর সালাম পেশ করবেন আল্লাহ তার উপর সালামতি নাজিল করবেন। আমি এই সুখবর শুনার সাথে সাথে আল্লাহর শোকর আদায় করার জন্য সিজদায় চলে গেছি।

২য় পুরস্কার হল- আবদুল্লাহ ইবনে মাসউদ (রা) হতে বর্ণিত যারা যারা নবীর উপর দরুদ পাঠ করে তাদের আলোচনা রাসুলুল্লাহ (দ) এর কাছে করা হয়

আল্লাহর কিছু নুরানি ফেরেশতা আছে যারা দুনিয়ার জমিনে ঘুরে বেড়ায় আর তারা আল্লাহর নবীর উপর যারা দরুদ পাঠ করে তাদের দরুদ গুলি নবীর দরবারে পৌছিয়ে থাকে।

প্রতিদিন সকালে ৭০ হাজার ফেরেশতা এসে হুজুর (দ) এর রওজা মোবারকে ঘিরে রাখে আর সন্ধ্যা পযন্ত তারা দরুদ সালাম পেশ করতে থাকে, সন্ধ্যা বেলা আরো ৭০ হাজার ফেরেশতা আসে তারা সকাল পযন্ত রওজা মোবারকের চারদিকে ঘিরে ধরে আর দরুদ ও সালাম পেশ করতে থাকে। আর কিয়ামতের দিন হুজুর (দ) কবর মোবারক যখন খোলা হবে তিনি যখন কবর থেকে উঠবেন তখন তাঁকে ৭০ হাজার ফেরেশতার প্রটোকল দেয়া হবে।

৩য় পুরস্কার হল- আনাস ইবনে মালিক (রা) হতে বর্ণিত - আল্লাহ তায়ালা বলেন হে মাহবুব দুনিয়ার মধ্যে যদি কেহ ১ বার আপনার উপর দরুদ পাঠ করবে সে কেবল একবার জবান নাড়াবে কিন্তু আমি এবং আমার তামাম নুরানি ফেরেশতা ২টি কাজ করব আমি ১০ বার তার উপর রহমত নাজিল করব, আর ১০ বার যতগুলি নুরানি মাখলুক আছে তারা তার ক্ষমার জন্য দোয়া করবে।

৪থ পুরস্কার হল- রাসুলুল্লাহ (দ) এরশাদ করেন যে ব্যক্তি একবার দরুদ পাঠ করে আল্লাহ তায়ালা তার উপর ৭০ বার রহমত নাজিল করেন।আর কোটি কোটি নুরানি ফেরেশতা সে বান্দার গুনাহ মাফের জন্য দোয়া করতে থাকে

এক হাদীসে ৩টি নেয়ামতের কথা বলা হয়েছে- হযরত আবু তলহা (রা) হতে বর্ণিত রাসুলুল্লাহ (দ) এরশাদ করেন- একদিন জিবরাইল (আ) আমার কাছে আসল আর বলতে লাগল হে আল্লাহ প্রিয় হাবিব (দ) আপনার উম্মতের মধ্যে হতে যদি কেহ ১ বার দরুদ পাঠ করে তাহলে

(৫ম পুরস্কার হল) তার আমল নামায় আল্লাহ ১০টি নেকি লিখিয়ে দেন

(৬ষ্ঠ পুরস্কার হল) ১০ টি গুনাহ আল্লাহ মাফ করে দেন

(৭ম পুরস্কার হল) তার ১০টি মর্যাদা বৃদ্ধি করে দেন।

৮ম পুরস্কার- হযরত উবাই ইবনু কাব (রা) কে রাসুলুল্লাহ (দ) বলেন যদি তুমি তোমার পুরা সময় ধরে দরুদ শরীফের ওজিফা পড় তাহলে তোমার জীবনের সকল দুঃখ আল্লাহ দুর করে দিবেন এবং জীবনের সকল গুনাহও আল্লাহ মাফ করে দিবেন।

রাসুলুল্লাহ (দ) এর দরুদ পাঠকারী সকল দুঃখ পেরেশানি থেকে আযাদ হয়ে যায়।

৯ম পুরস্কার -রাসুলুল্লাহ (দ) এরশাদ করেন যে আমার উপর একবার দরুদ পাঠ করে আর উসিলা তলব করে যেমন আমরা আযানের পর বলি (ওয়াবাআসহু মাকামাম মাহমুদা নিল্লাজি ওয়াআত্তা) কিয়ামতের দিন আমি তার শাফায়াত করব।

১০ম পুরস্কার- রাসুলুল্লাহ (দ) এরশাদ করেন কিয়ামতের দিন সে আমার সবচেয়ে নিকটবর্তী হবে যে দুনিয়াতে আমার উপর সবচেয়ে বেশী দরুদ শরীফ পড়ে।

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.