ছোট দোয়া আল্লাহ এত নেয়ামত দিবেন বান্দা নিজে বলবে হে আল্লাহ আর লাগবেনা

 

ছোট দোয়া আল্লাহ এত নেয়ামত দিবেন বান্দা নিজে বলবে হে আল্লাহ আর লাগবেনা



বিসমিল্লাহির রাহমানির রাহিম, সম্মানিত দশক শ্রোতাবৃন্দ আজ এমন একটি ছোট তসবিহ আপনাদের সামনে তুলে ধরব যে তসবিহটি যে ওজিফাটি বা যে দোয়াটি যদিও ছোট কিন্তু এর ফজিলত অনেক বড় এর বদলায় আল্লাহ তায়ালা এত বেশী নেয়ামত দান করেন যা পেয়ে বান্দা সন্তুষ্ট হয়ে যায় আর বলতে বাধ্য হয় হে আল্লাহ বছ করুন আর লাগবেনা।

ঈমানের স্বাদ তারই নসিব হয় যে আল্লাহকে রব মান্য করে আর আল্লাহর উপর সন্তুষ্ট থাকে, ইসলামকে নিজের জিন্দেগীর দস্তুর মেনে রাজি হয়ে যায়, আর মুহাম্মাদুর রাসুলুল্লাহ (দ) কে নিজের জিন্দেগীর জন্য ওছওয়া, নমুনা, এবং রুল মডেল ভেবে রাজি হয়ে যায়, এটা বলা অনেক সহজ যে আমি রব তায়ালার উপর রাজি, কিন্তু যখন কোন কষ্ট আসে তখন মুখ থেকে কি বের হয়? এই কষ্ট বিপদের ফয়সালা তো আল্লাহর তরফ থেকেই হয়। যদি চাহিদা মোতাবেক কোন কিছু না পান তখন মুখ থেকে কি কি বের হয়?

 তারা কেমন লোক ছিল যাদের উপর নানা ধরনের বিপদ আসত, নানা ধরনের পেরেশানি আসত, আর তারা মুচকি হেসে বলে দিত (লাজ্জাতি ওয়া রাহাতি ফিমা কুদ্দিরা আলাই) আমার জিন্দেগীর আসল মজা ও শান্তি এটাই যে যা আমার রব আমার জন্য ফয়সালা করেছেন তা আমার জন্য খুবই ভালো করেছেন।

আজ যে তসবিহ বা দোয়াটির কথা বলব সে দোয়ার ব্যপারে রাসুলুল্লাহ (দ)এরশাদ করেন, এ কালিমা আল্লাহর কাছে এতই পছন্দনীয় যে, যে এটা পড়বে তার প্রথম পুরস্কার হল এই মোবারক দোয়াটি পড়ার সাথে সাথে তার জীবনের সকল গুনাহ আল্লাহ  ক্ষমা করে দিবেন,  

যে কেহ মজলুম হয়, আর সে যদি ভয় করে তার উপর কেহ জুলুম করবে, এই দোয়াটি পড়ে নিবেন সাথে সাথে আল্লাহ তায়ালা তাকে সে জুলুম থেকে নাজাদ দান করবেন।

কতইনা সুন্দর সে কলমা সে দোয়া, যা পাঠ করলে নবীজি ফরমান (হাল্লাত লাহু শাফাআতি এয়াউমাল কিয়ামা) কিয়ামতের দিন আমি তার জন্য শাফায়াত করব।

৪থ রেওয়ায়েতের শব্দ হল (ওয়াজাবাত লাহুল জান্নাহ) এর জন্য তো জান্নাত ওয়াজিব হয়ে যাবে,

আর এই দোয়ার ব্যপারে ৫ম ফজিলতের কথা হল (আনাজ্জাঈম লা আখুজান্না বিয়াদিহি হাত্তা উদখিলাহুল জান্নাহ) আমি জামানতদার আমি আমার হাতে তার হাত ধরে তাকে জান্নাতে প্রবেশ করে দিব।

কতই খোশ নসিব তারা যারা এই দোয়া পড়বে তারা যতক্ষন জান্নাতের নেয়ামত পাওয়ার পর নিজ মুখে বলবেনা (রাদিতু এয়া রব ) হে আল্লাহ আমি রাজি হয়ে গেছি, সে সময় পযন্ত আল্লাহ তাকে নেয়ামত দিতেই থাকবেন।

আর সে মহা মূল্যবান দোয়াটি হল

(রাদিতু বিল্লাহি রাব্বা ওয়াবিল ইসলামি দিনা ওয়া বি মুহাম্মাদিন নাবিয়্যা ওয়া বিল কুরআনে হাকামান ওয়া ইমামা)

হে আল্লাহ তুমি আমার বব তাই আমি রাজি, ইসলাম আমার ধম তাই আমি রাবি, মুহাম্মদ আমার নবী তাই আমি রাজি আর কুরআন আমার হাকিম ও ইমাম তাই আমি রাজি।

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.