ফাবি আয়্যি আলা ই রাব্বিকুমা তুকাজ্জিবান এর ওজিফা। যা চাইবেন তাই পাবেন।

 

ফাবি আয়্যি আলা ই রাব্বিকুমা তুকাজ্জিবান এর ওজিফা। যা চাইবেন তাই পাবেন।



সুপ্রিয় দর্শক শ্রোতা মন্ডলী আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারকাতুহ ওয়া মাগফিরাতু

আজকে অনেক পেয়ারা একটি আমল নিয়ে এসেছি এটি সুরা আর রাহমানের একটি আয়াত- ফাবি আইয়্যি আলা ই রাব্বিকুমা তুকাজ্জিবান

যে আয়াতটি সুরা রহমানে ৩১ বার এসেছে

এ আয়াতটি সকাল বেলা আঙ্গুলের কড়ায় পড়তে হবে আর এই
আয়াত পড়ার পর আপনি যাই চাইবেন ইনশা আল্লাহ তাই পাবেন

এ আয়াতটি কিভাবে পড়তে হবে তা আজ আমি বিস্তারিত বর্ননা করব

এটি একটি পরীক্ষিত ওজিফা এ ওজিফাটি সকালে করলে সন্ধ্যার আগে আগেই ইনশা আল্লাহ আপনার হাজত পুরণ হবে

যদি আপনার টাকা পয়সার প্রয়োজন হয় তাহলে আল্লাহর গায়েবী খাজানা হতে টাকা পয়সার বন্দোবস্ত হবে

যদি রিজিক চান তাহলে রিজিকের দরজা আপনার জন্য খুলে দেয়া হবে- আমলটি সকাল বেলা করতে হবে

যে কাজের জন্যই আপনি এই আমল করবেন আল্লাহ হকুমে সন্ধ্যার মধ্যেই সে কাজ সমাধান হবে

এ আমলটি আপনাকে সম্পূর্ণ একিনের সাথে করতে হবে

যদি আপনার কোন টাকা পয়সার সমস্যা হয় তাহলে সকালে উঠার পর এই আমলটি করবেন

প্রিয় ভাই ও বোনেরা এই আমলটি একটি লা জাওয়াব আমল

তবে মনে রাখবেন এই আমলের বিশেষ শর্ত আছে সে শর্ত আপনাকে পুরন করতে হবে।

হতে পারে কিছু লোক আগে থেকেই এই শর্তের উপর কাজ করে আসছেন,  কিন্তু যারা করছেন না তাদের জন্য

জরুরী হল সে শর্ত সাপেক্ষে এই ওজিফাটি করবেন

যদি আপনি এই ওজিফাটি ‍এই শর্তের সাথে পালন করেন তাহলে বিশ্বাস করুন আপনার জিন্দেগীর মোড় ঘুরে যাবে

আর আপনার কিসমত বদলে যাবে আর আপনার জিন্দেগী থেকে পেরেশানি সমুহ আল্লাহ তায়ালা দুর করে দিবেন

আমলটি খুবেই সহজ, কিন্তু এর বরকত খুব বেশী
ফাবি আইয়্যি আ-লা-ই রাব্বিকুমা তুকাজ্জিবান

এ আয়াতটি আঙ্গুলের কড়ায় পড়তে হবে

এ আয়াতে আল্লাহ তায়ালা বার বার বান্দাকে নেয়ামত সমুহ স্বরণ করে দিয়েছেন

আর প্রশ্ন করেছেন- হে আমার বান্দা তোমরা আমার কোন কোন নেয়ামতকে অস্বিকার করবে?

এ আয়াতে মুলত এটাই দাবী হে আমার বান্দা তুমি আমার দেয়া নেয়ামত সমুহের দিকে তাকাও

আর চিন্তা করে দেখ তুমি আমার
দেয়া কতগুলি নেয়ামত ভোগ করছ!

প্রিয় ভাই ও বোনেরা আমাদের চিন্তা করা উচিত আমরা আল্লাহর দেয়া নেয়ামত সমুহের শোকর আদায় করি কিনা

মনে রাখবেন এই আয়াতের প্রধান শিক্ষা হল আল্লাহর দেয়া প্রতিটি নেয়ামতের শোকর আদায় করা

চাই তা ছোট থেকে ছোট নেয়ামত হউকনা কেন তার ব্যপারে চিন্তা করা আর আল্লাহ তায়ালার শোকর আদায় করা

আর না শোকরি থেকে বেঁচে থাকা,  বিশ্বাস করুন যে লোক শোকর আদায়কারী,  তার নসিব আল্লাহ তায়ালা খুলে দেন

আর তাকে এত বেশী দান করেন যা গননা করে শেষ করা সম্ভব নয়, আর নাশোকরী কারী সব সময় মাহরুম থাকে

এই ওজিফার শর্ত হল আল্লাহর নেয়ামতের শোকর করা এবং মা বাবার খেদমত করা,  যাদের মা বাবার জীবিত আছে

তারা মা বাবার খেদমত করলে, আল্লাহ রাজি হবেন

মা বাবাকে কষ্ট দিয়ে যতই ওজিফা করুননা কেন কাজ হবেনা,  আসুন এবার মুল ওজিফাটির নিয়ম শিকে নেই

আপনি সকাল বেলা ফজরের নামাজের
পর ৩১ বার এই আয়াতটি পড়বেন,

ফাবি আয়্যি আলা ই রাব্বিকুমা তুকাজ্জীবান
হাতের আঙ্গুলের কড়ায় গুনে গুনে পড়বেন

আর এ আয়াত পড়ার সময় মন দিল দিলে এটা বলতে থাকবেন হে আল্লাহ আমি তোমার কোন নেয়ামতের অস্বীকারকারী নই

আমি তোমার প্রতিটি নেয়ামতকে স্বীকার করি আমি তোমার প্রতিটি নেয়ামতের শোকর আদায় করি

যখন আপনি মনে প্রাণে এটাকে শিকার করবেন আল্লাহর নেয়ামত সমুহের শোকর আদায় করবেন

তারপর যদি আপনি আল্লাহর কাছে হাততুলে চান আপনার যে কোন প্রয়োজনের ব্যপারে আল্লাহর কাছে

ফরিয়াদ করেন, ইনশা আল্লাহ আপনার সে হাজত পুরন হবে- প্রিয় ভাই ও বোনেরা আমি যে

শর্তের সাথে  এই ওজিফার কথা বলেছি সে শর্ত পুরণ করে যদি আপনি এ ওজিফা করেন

তাহলে আপনার প্রতিটি দোয়া কবুল হবে প্রতিটি হাজত পুরন হবে, প্রতিটি প্রয়োজন পুরন হবে

আল্লাহর কাছে ফরিয়াদ তিনি যেন আপনার আমার সকল মনোবাসনা পুরণ করেন

প্রতিটি নেয়ামতের শোকর আদায় করার তৌফিক দান করনে আমিন

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.