জান্নাতের ৮টি দরজা খোলার আমল। যে আমল করলে জান্নাতের ৮টি দরজা খুলে যায়

 


প্রিয় বন্ধুরা আজকে ২টি গোপন আমল হাদীস শরীফ থেকে শেয়ার করব একটি দিনে ৫ বার ১টি প্রতি বৃহস্পতিবার ও সোমবার করবেন

কারা চান প্রতিদিন ৫ বার এবং প্রতি বৃস্পতিবার ও সোমবার জান্নাতের ৮টি দরজা খুলতে?

যারা নিজের জন্য জান্নাতের ৮টি দরজা খুলতে চান তাদের জন্য ২টি আমল হাদিস শরীফ থেকে পেশ করব

বুখারী ও মুসলিম শরিফের ২৫৬৫ নং হাদিস আবু হুরাইরাহ (রাযিঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, রসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ

প্রতি সোমবার ও বৃহস্পতিবার জান্নাতের দরজাসমূহ খুলে দেয়া

মানুষের আমল (সপ্তাহে দুবার) সোমবার ও বৃহস্পতিবার (আল্লাহর দরবারে) উপস্থাপন করা হ

এরপর প্রত্যেক মুমিন বান্দাকে ক্ষমা করা হতবে সে ব্যক্তিকে ন, যার ভাই এর সাথে তার দুশমনি রয়েছে।

তখন বলা হবে, এ দুজনকে অবকাশ দাও যতক্ষণ না তারা আপোষ মীমাংসা ফিরে আসে,

এ দুজনকে অবকাশ দাও যতক্ষণ না তারা সংশোধনের দিকে ফিরে আসে।

অতএব বুঝা গেল প্রতি বৃস্পতিবার ও সোমবার প্রত্যেক মুমিনের জন্য জান্নাতের দরজা খোলা হয়

তবে যদি ভাই এর সাথে শত্রুতামি থাকে তাহলে আপনি সে নেয়ামত থেকে বঞ্চিত হবেন

যতক্ষণ ঝগড়া বিবাদের মিমংসা না করবেন

এরপর ২য় আমলটি করলে প্রতিদিন ৫ বার জান্নাতের ৮টি দরজা খোলা যায়

মুসলিম শরীফের ২৩৪ নং হাদিসের বননা উকবাহ ইবনু আমির (রাযিঃ) হতে বর্ণিত। তিনি বলেন,

আমার ওপর উট চড়ানোর দায়িত্ব ছিল। আমার পালা এলে আমি উট চরিয়ে বিকেলে ফিরিয়ে নিয়ে এলাম।

তারপর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে পেলাম, তিনি দাঁড়িয়ে লোকেদের সঙ্গে কথা বলছেন।

তখন আমি তার এ কথা শুনতে পেলাম, "যে মুসলিম সুন্দরভাবে ওযু করে তারপর দাঁড়িয়ে দেহ ও মনকে পুরোপুরি

আল্লাহর প্রতি নিবদ্ধ রেখে দুরাকাআত সালাত আদা করে সে অবশ্যই জান্নাতে যাবে

উকবাহ বলেন, কথাটি শুনে আমি বলে উঠলামঃ বাহ! হাদীসটি কত চমৎকার!

তখন আমার সামনের একজন বলতে লাগলেন, আগের কথাটি আরো চমৎকার

আমি সে দিকে তাকিয়ে দেখলাম তিনি উমার। তিনি আমাকে বললেন,

তোমাকে দেখেছি, এ মাত্র এসেছ। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর আগে বলেছেন, 

তোমাদের মধ্য থেকে যে ব্যক্তি উত্তম ও পূর্ণরূপে ওযু করে এ দুআ পড়বে-

"আশহাদু আল্লা-ইলা-হা ইল্লাল্ল-হু ওয়া আশহাদু আন্না মুহাম্মাদান আবদুহু ওয়া রাসূলুহু" 

তার জন্যে জান্নাতের আটটি দরজা খুলে যাবে এবং যে দরজা দিয়ে ইচ্ছা সে জান্নাতে প্রবেশ করতে পারবে। 

সুতরাং দিনে যদি ৫ বার অজু করেন অজু শেষে কলমাটি ৫ বার পড়ে আপনিও জান্নাতের ৮টি দরজা খুলতে পারেন

কোন মন্তব্য নেই

sbayram থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.